ঢাকা, শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ আষাঢ় ১৪২৭, ১৫ রজব ১৪৪২

নোবিপ্রবিতে চলো পাল্টাই ফাউন্ডেশনের নতুন কমিটি গঠন


প্রকাশ: ১৭ জানুয়ারী, ২০২১ ১২:৪১ অপরাহ্ন


নোবিপ্রবিতে চলো পাল্টাই ফাউন্ডেশনের নতুন কমিটি গঠন

নোবিপ্রবি থেকে খাদিজা খানম : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) চলো পাল্টাই ফাউন্ডেশনের ৩০ সদস্য বিশিষ্ট নতুন কমিটি তথা দ্বিতীয় কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। 

শনিবার (১৬ জানুয়ারি) অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত একটি সাধারণ সভায় নোবিপ্রবি  উপাচার্য অধ্যাপক ড.দিদার উল আলমকে প্রধান পৃষ্ঠপোষক এবং অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.ফিরোজ আহমেদকে উপদেষ্টা করে উক্ত সংগঠনটির বোর্ড অফ ডাইরেক্টর এই কমিটি ঘোষণা করেন। সদ্য বিদায়ী কমিটি থেকে ৪ জনকে সদস্য করে বোর্ড অফ ডাইরেক্টর গঠিত হয়। 

নতুন কমিটির সভাপতি হিসেবে ফলিত গণিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ জামান মিয়া, সহ সভাপতি হিসেবে একই শিক্ষাবর্ষের বাংলাদেশ এন্ড লিব্যারেশন ওয়্যার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক ও যুগ্ম সম্পাদক হিসেবে যথাক্রমে অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিশাত সুলতানা ও জাওয়াতা আফনান দায়িত্ব পালন করবেন।

নব গঠিত কমিটির অন্যান্য পদে অর্থাৎ অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে নুরুল ইসলাম, উপ অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে মাকসুদুর রহমান হৃদয়, যোগাযোগ বিষয়ক সম্পাদক হিসেবে সাকিব সেলিম, উপ যোগাযোগ বিষয়ক সম্পাদক হিসেবে ঐশরিয়া চৌধুরী ও শেখ আশিকুর রহমান, প্রচার বিষয়ক সম্পাদক হিসেবে আব্দুল কবীর ফারহান, উপ প্রচার বিষয়ক সম্পাদক হিসেবে এস.এম আবু সুফিয়ান আরমান ও নুবায়রা হাফিজ, শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে জান্নাতুল তোফা, উপ শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে সানজিদা ইসলাম সন্ধ্যা ও তাবিবা বিনতে লিয়াকত, মেডিকেল সম্পাদক হিসেবে নিলুফা ইয়াসমিন, উপ মেডিকেল সম্পাদক হিসেবে শাহ রেজওয়ান ফাহিম ও কাওছার উদ্দীন, সামাজিক সচেতনতা বিষয়ক সম্পাদক হিসেবে জয়নুল আবেদীন, উপ সামাজিক সচেতনতা বিষয়ক সম্পাদক হিসেবে চৌধুরী খালেদ মাহমুদ ও মাঈশা বিনতে মাহমুদ, বঞ্চিত শিশু বিষয়ক সম্পাদক হিসেবে সালাহ্ উদ্দীন, উপ বঞ্চিত শিশু বিষয়ক সম্পাদক হিসেবে নূর রাব্বি ও সাঈদুল রহমান ফাহিম, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হিসেবে নাহিদুল ইসলাম পাপ্পু, উপ দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হিসেবে ইয়াসিন আরাফাত হিমেল ও সুফিয়ান সোহাগ, পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে অমিয়া দাস হৃদয় এবং উপ পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে রশিদুর রহমান ও ঊর্বি চাকমা নির্বাচিত হয়েছেন।

চলো পাল্টাই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সদ্য বিদায়ী কমিটির সভাপতি এস.কে ফয়সাল আহমেদ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে যে জিনিসটিকে আমি সবচেয়ে বেশি ভালোবেসেছি সেটি হল আমার প্রাণের সংগঠন চলো পাল্টাই ফাউন্ডেশন, নোবিপ্রবি। 

"জনগণের টাকায় বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করি, অথচ তাদের জন্য কিছুই করছি না” এই  ক্ষুদ্র চিন্তা থেকেই নিজ হাতে তিলে তিলে গড়ে তোলা এই সংগঠনটি এখন পর্যন্ত আমার জীবনের সবচেয়ে বড় সফলতা এবং এর মাধ্যমেই আমি পেয়েছি হাজার হাজার মানুষের ভালোবাসা ও দোয়া। আমি সত্যিই নিজেকে নিয়ে গর্ববোধ করি এমন একটি আদর্শ সংগঠনের সূচনাকালে ছিলাম বলে। 

পৃথিবীর কোন কিছুই চিরস্থায়ী নয়। নতুনদের আগমনে পুরাতনদের জায়গা ছেড়ে দিতেই হবে, এটাই প্রকৃতির নিয়ম। সময় এসেছে আমাদের এই প্রাণের সংগঠনটিকেও নতুনদের হাতে তুলে দেয়ার। তবে আমি বিশ্বাস করি, গাছের নতুন পাতা যেমন গাছটিকে নতুন রূপদান করে, ঠিক তেমনি আমাদের নবীনরাও এই সংগঠনটিকে নতুনভাবে সাজাবে।

উল্লেখ্য যে, ৯ এপ্রিল ২০১৮ সালে পথ চলা শুরু করে চলো পাল্টাই ফাউন্ডেশন যা একটি অলাভজনক সংগঠন। সংগঠনটি শিক্ষা, চিকিৎসা, সামাজিক সচেতনতা, বঞ্চিত শিশু, দুর্যোগ মোকাবেলা ও পরিবেশ এই ছয়টি বিষয়ে নিয়মিত কাজ করে আসছে এবং আগামী কয়েকদিনের মধ্যেই একটি অভিষেক মিটিং এর মাধ্যমে নতুন কমিটির কার্যক্রম শুরু হবে।


   আরও সংবাদ