ঢাকা, রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১০ জৈষ্ঠ্য ১৪২৭, ১০ জ্বমাদিউল সানি ১৪৪২

স্কাউটসের ন্যাশনাল অ্যাওয়ার্ড পাচ্ছেন হাবিপ্রবি'র শিক্ষার্থী


প্রকাশ: ৫ জানুয়ারী, ২০২১ ০৪:০৫ পূর্বাহ্ন


স্কাউটসের ন্যাশনাল অ্যাওয়ার্ড পাচ্ছেন হাবিপ্রবি'র শিক্ষার্থী

হাবিপ্রবি থেকে আবু সাহেব: বাংলাদেশ স্কাউটস এর ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অর্থনীতি বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী সাগর রানা। প্রাকৃতিক দুর্যোগে ও মানবতার সেবায় কাজের সম্মাননা স্বরূপ সোমবার (৪ জানুয়ারি) এ অ্যাওয়ার্ড ঘোষণা করে বাংলাদেশ স্কাউটস।

বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন সময়ে উদ্ধারকাজ, ত্রাণ সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে শ্রম, সেবা তথা আত্মনিয়োগকারীদের মধ্যে থেকে সেরাদের এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়ে থাকে।

সাগর রানা হাবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট হিসেবে দায়িত্ব পালন করছেন। স্কুল কলেজ থেকে স্কাউটিং এর সাথে যুক্ত সাগর বিশ্ববিদ্যালয়ে এসেও যুক্ত হোন হাবিপ্রবি রোভার স্কাউট গ্রুপে। ২০১৮ সালের ভর্তি পরিক্ষায় সেবা দানের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন বিশ্ববিদ্যালয় স্কাউটিংয়ের। এরপর কক্সবাজার স্কাউট ক্যাম্পে, ২০১৮ সালের ডিসেম্বরে বাহাদুরপুর এবং গাজীপুরে মুটে অংশগ্রহণ করেন তিনি।

অনুভূতি জানতে চাইলে সাগর রানা বলেন, 'স্কাউট আন্দোলনের বিভিন্ন সেবার কাজে আত্মনিয়োগ করার সাহসী ও গৌরবময় স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস আমাকে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত করেছেন এজন্য আমি আমার ইউনিট সহ দিনাজপুর জেলা রোভারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্কাউটস কে ভালোবেসে সারাজীবন এর সাথেই কাটাতে চাই'।


   আরও সংবাদ