ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ৩ জৈষ্ঠ্য ১৪২৭, ২ জ্বমাদিউল সানি ১৪৪২

ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন, নোবিপ্রবি-এর শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ


প্রকাশ: ৪ জানুয়ারী, ২০২১ ০৫:০১ পূর্বাহ্ন


ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন, নোবিপ্রবি-এর শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ

নোবিপ্রবি থেকে খাদিজা খানম: "জুম পাহাড়ের সঞ্চারিত প্রাণে,উষ্ণতা ছড়ুক ভালোবাসায়" স্লোগানকে সামনে রেখে "শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ -২০২১" কর্মসূচি পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)- এর ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন।

গত ১ জানুয়ারি (শুক্রবার) উক্ত কর্মসূচির প্রথম ধাপ এবং আজ ৪ জানুয়ারি (সোমবার) দ্বিতীয় ও শেষ ধাপ পালিত হয়। এই দু'দিনের কর্মসূচিতে সব মিলিয়ে খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলায় শীতার্তদের মাঝে সর্বমোট ২৬৫ টি কম্বল ও ৫০০ জন কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে।

"শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ -২০২১" কর্মসূচির প্রথম ধাপে, খাগড়াছড়ির গুইমারা উপজেলার বেশ কয়েকটি প্রত্যন্ত, দুর্গম গ্রামে (সুকান্ত মহাজন পাড়া, মুনীরা পাড়া, কুকিছড়া, মংদু কার্বারী পাড়া, সুবল চন্দ্র কার্বারী পাড়া, তাইন্দং ও নাক্রাই)  শীতার্ত ১৬৫ পরিবার ও ৩০০ জন কোমলমতি শিক্ষার্থীর  মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় এবং দ্বিতীয় ধাপে, রাংগামাটি জেলার বিলাইছড়ি  উপজেলার ২নং কেংড়াছড়ি ইউনিয়নের বেশ কয়েকটি প্রত্যন্ত, দুর্গম গ্রামে  শীতার্ত ১০০ পরিবার ও ২০০ জন কোমলমতি শিক্ষার্থীর  মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। সেই সাথে করোনা ভাইরাসের মহামারীর প্রকোপ থেকে প্রতিরক্ষার জন্য মাস্ক বিতরণের পাশাপাশি গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সচেতনতামূলক তথ্য প্রদান করা হয়।

কনকনে হিমেল হাওয়া, দরিদ্র জনগোষ্ঠী-অধ্যুষিত অঞ্চলে বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানোর লক্ষ্যে ইনডিজিনাস স্টুডেন্টস অ্যাসোসিয়েশন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার প্রথমবারের মত আয়োজন করেছে "শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ -২০২১"

ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন, নোবিপ্রবি-এর  সাথে কথা বলে জানা যায়, তাদের এই কার্যক্রমকে সফল করার জন্য এগিয়ে এসেছেন খাগড়াছড়ির মধুপুর,নোয়াপাড়া, নিউজিল্যান্ডের একাংশসহ আশেপাশের এলাকার মানুষজন। এছাড়াও, তাদের কার্যক্রমকে আরো একধাপ এগিয়ে নিতে পাশে এসে দাঁড়িয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলার মাননীয় এম.পি মহোদয় এবং জাতীয় সংসদের সদস্যবৃন্দ, আমাদের মং সার্কেলের মাননীয় রাজা মহোদয়, খাগড়াছড়ি জেলা পরিষদের মাননীয় চেয়ারম্যান, জেলা পরিষদের আরো কয়েকজন সদস্যবৃন্দ, খাগড়াছড়ি জেলার যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দসহ নাম জানা-অজানা আরো অনেকেই।

ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন বলে, আমাদের উদ্যোগটিকে সফল করতে আমাদের সংগঠনের সদস্যবৃন্দ টানা পাঁচ দিন অক্লান্ত পরিশ্রম করেছেন।  

আমরা ধন্যবাদ দিতে চাই সেসব মানুষকে যারা আর্থিক ও মানসিকভাবে এবং শীতবস্ত্র দিয়ে সহযোগিতা করেছেন আমাদের কার্যক্রমকে সফল করতে এবং আমরা আশাবাদী যে, প্রতিবছর আমরা এরকম মহতী উদ্যোগ সফল করতে আপনাদের সহযোগিতা পাবো এবারের মতো।


   আরও সংবাদ