ঢাকা, বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ৬ জৈষ্ঠ্য ১৪২৭, ৬ জ্বমাদিউল সানি ১৪৪২

ভূয়া ব্রান্ডের টিভি তৈরী ও বাজারজাত করণের দায়ে র‌্যাবের হাতে মালিক


প্রকাশ: ২৬ নভেম্বর, ২০২০ ০৯:৫৩ পূর্বাহ্ন


ভূয়া ব্রান্ডের টিভি তৈরী ও বাজারজাত করণের দায়ে র‌্যাবের হাতে মালিক

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলিস্থান শপিং কমপ্লেক্স ও সুন্দরবন স্কয়ার মার্কেট এলাকায় এল রহমান এন্ড কোম্পানীতে অভিযান চালিয়ে বিভিন্ন ব্রান্ডের ৭৭০ টি নকল টিভি জব্দ করে র‌্যাব-৩। 

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে র‌্যাব-৩ এর অফিস থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়। এসময় প্রতিষ্ঠানের মালিক লূৎফর রহমান (৫৩) সহ ফখরুল ইসলাম (৪৩) গ্রেফতার এবং প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

এতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে রাজধানীর পল্টন থানাধীন গুলিস্থান শপিং কমপ্লেক্স ও সুন্দরবন স্কয়ার মার্কেট এল রহমান এন্ড কোম্পানী এবং তিন্নি ইলেক্ট্রোনিকস্ দীর্ঘদিন যাবৎ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত বিভিন্ন ব্রান্ডের নকল টিভি তৈরী এবং বাজারজাত করে আসছে। 

এই কোম্পানী চায়না থেকে টিভি তৈরীর যন্ত্রাংশ ক্রয় করে তা গুলিস্থানে এল রহমান এন্ড কোম্পানী নামক দোকানে এ্যাসেম্বল করে পেনড্রাইভ দিয়ে সফটওয়ার এর মাধ্যমে বিভিন্ন ব্রান্ডের নাম ও লগো নকল করে নামীদামি ব্রান্ডের নামে নকল টিভি তৈরী করে বিক্রয় করে আসছে। 

কোম্পানীর নিজস্ব কোনো ব্রান্ড তৈরীর অনুমতি নাই। কিন্তু তারা নিজস্ব ব্রান্ড সাকুরা এবং সাকুরা প্লাস নামে একটি ব্রান্ডের জন্য বাংলাদেশ ডিপার্টমেন্ট অব পেটেন ডিজাইন এন্ড ট্রেড বরাবর আবেদন করেছে। তাদের আবেদনটি সংশ্লিষ্ট কর্তৃকপক্ষ কর্তৃক এখন পর্যন্ত অনুমোদন দেয়া হয়নি। 

তারা নিজস্ব ব্রান্ড ব্যতীত বিভিন্ন ব্রান্ডের নকল টিভি তৈরী এবং বাজারজাত করে আসছে।


   আরও সংবাদ