ঢাকা, বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ৭ জৈষ্ঠ্য ১৪২৭, ৬ জ্বমাদিউল সানি ১৪৪২

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন ব্লিংকেন


প্রকাশ: ২৩ নভেম্বর, ২০২০ ০১:৫৪ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন ব্লিংকেন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে অ্যান্টনি ব্লিংকেনকে চাচ্ছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেনর ঘনিষ্ঠ এক ব্যক্তি গতকাল রোববার ২২ নভেম্বর এই তথ্য জানান। খবর সিএনএনের।

হোয়াইট হাউসের হবু চিফ অব স্টাফ রন ক্লাইন বলেন, নবনির্বাচিত প্রেসিডেন্ট তার মনোনীত পররাষ্ট্রমন্ত্রীর নাম আগামীকাল মঙ্গলবার ঘোষণা করতে পারেন। বাইডেনের দীর্ঘদিনের আস্থাভাজন ব্যক্তি এ অ্যান্টনি ব্লিংকেন। এ মনোনয়ের মাধ্যমে বাইডেন আমেরিকার সংস্কারের বার্তা দিতে যাচ্ছেন বলে মনে করা হচ্ছে। ব্লুমবার্গ থেকে প্রথম এ মনোনয়নের সংবাদ প্রকাশ করা হয়।

বারাক ওবামার আমলে মার্কিন পররাষ্ট্র দপ্তরে দ্বিতীয় শীর্ষ কর্তাব্যক্তি হিসেবে কাজ করেছেন অ্যান্টনি ব্লিংকেন। তিনি ডেপুটি সেক্রেটারি অব স্টেট ছিলেন। এ ছাড়া একই প্রশাসনে তিনি উপ-জাতীয় নিরাপত্তা উপদেষ্টাও ছিলেন। সেই প্রশাসনে বাইডেন ছিলেন ভাইস প্রেসিডেন্ট। বারাক ওবামা আমলে অ্যান্টনি ব্লিংকেন আরও অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

দীর্ঘদিন ধরে বাইডেনের পাশে থেকে নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে কাজ করে তার যে অগাধ আস্থা তিনি অর্জন করেছেন, তারই পুরস্কার পেতে যাচ্ছেন অ্যান্টনি ব্লিংকেন।

উল্লেখ্য, প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার পর্বে বাইডেনের অন্যতম ঘনিষ্ঠ উপদেষ্টা হিসেবে কাজ করেন অ্যান্টনি ব্লিংকেন।

 


   আরও সংবাদ