ঢাকা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ অগ্রহায়ন ১৪২৮, ১৫ জ্বিলহজ্ব ১৪৪২

বশেমুরবিপ্রবি'র হলের সমস্যা নিরসনে কাজ করবে প্রভোস্ট স্টান্ডিং কমিটি


প্রকাশ: ১৮ নভেম্বর, ২০২০ ১৯:১১ অপরাহ্ন


বশেমুরবিপ্রবি'র হলের সমস্যা নিরসনে কাজ করবে প্রভোস্ট স্টান্ডিং কমিটি

 


খাদিজা জাহান, বশেমুরবিপ্রবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(বশেমুরবিপ্রবি) প্রভোস্ট স্টান্ডিং কমিটির  প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে৷

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ, কিউ,এম, মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায়  বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা দিবস হলের প্রভোস্ট আব্দুর রহমান(সদস্য), শেখ রেহানা হলের প্রভোস্ট মোঃ রােকনুজ্জামান(সদস্য), শেখ রাসেল হলের প্রভোস্ট মো. ফায়েকুজ্জামান মিয়া(সদস্য),বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট শামস আরা খান(সদস্য), বিজয় দিবস হলের প্রভোস্ট মো. শফিকুল ইসলাম(সদস্য) এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রহমান (সদস্য সচিব) এর উপস্থিতিতে  হলসমূহের স্থাপনাদি সংরক্ষন ও হল প্রাঙ্গন পরিস্কার পরিচ্ছন্ন রাখা, ছাত্রত্ব নেই এবং অবৈধভাবে বসবাসরত শিক্ষার্থী প্রসঙ্গে,গনরুমে শিক্ষার্থী অবস্থান, অফিস স্টাফদের রেজিস্ট্রার বই সংরক্ষন করা(মন্তব্য সহ), হলের পানি সমস্যা নিরসন , হলের দরিদ্র শিক্ষার্থীদের অর্থিক সহায়তা প্রদান,হলে নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, স্বাস্থ্যকর ও উন্নতমানের খাবার নিশ্চিতকরন, হলের আয়-ব্যয় জনিত হিসাব এবং শিক্ষার্থীদের স্বাস্থবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা/নির্দেশিকা প্রনয়ন সহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়।

এ বিষয়ে স্বাধীনতা দিবস  হলের প্রভোস্ট  আব্দুর রহমান বলেন," গনরুমের বিরাট পরিবর্তন আনা হবে এবং নতুন করে কাউকে গনরুমে উঠানো হবে না এবং করোনা পরিস্থিতি শেষ হলে যাদের ছাত্রত্ব নেই কিন্তু হলে অবস্থান  করছে তাদের ব্যাপারে কঠোর সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া মাস্টার্সের শিক্ষার্থীরা তাদের সিট হস্তান্তর করে বুঝিয়ে  দেবার আগ পর্যন্ত ছাড়পত্র দেয়া হবেনা, এতে করে সিট সমস্যার কিছুটা সমাধান করা সম্ভব হবে।


তিনি আরও বলেন," পানির সমস্যার সমাধান,হলের খাবারের মান উন্নয়ন সহ অন্যান্য সমস্যার সমাধানে উক্ত কমিটি কাজ করে যাবে"।

 


   আরও সংবাদ