ঢাকা, শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ চৈত্র ১৪২৭, ১৯ রবিউল সানি ১৪৪২

বড়দিনে মিথিলাকে সৃজিতের উপহার


প্রকাশ: ১৪ নভেম্বর, ২০২০ ১১:৩০ পূর্বাহ্ন


 বড়দিনে মিথিলাকে সৃজিতের উপহার

বিনোদন ডেস্ক: আসছেন বড়দিনের বড় ছবি হয়ে মুক্তি পাবে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায় সেই ঘোষণাই জানালেন। এর মধ্য দিয়ে আবারও রুপালি পর্দায় ফিরছেন সৃজিত-প্রসেনজিৎ জুটি।

‘মিশর রহস্য’, ‘ইয়েতি অভিযান’-এর পর এটা সৃজিত মুখোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের তৃতীয় ছবি। সৃজিত বলেন, ‘কাকাবাবু ট্রিলজির শেষ ইনস্টলমেন্ট এটি। ২০১৩ থেকে ২০২০; সাত বছর ধরে কাকাবাবু নিয়ে প্রচুর স্মৃতি আমার। দেশের বাইরে কত ঘোরার অভিজ্ঞতা! সে মিশর হোক আর কেনিয়া। বিশেষ করে ছোটদের জন্য বানানো ছবির নিরিখে কাকাবাবু আমার কাছে খুব স্পেশাল।’

এই সিনেমাটি বড়দিনে তার স্ত্রী মিথিলার প্রথম সংসারের মেয়ে আয়রার উপহার বলে আনন্দবাজারকে জানিয়েছেন সৃজিত। আয়রা এখন সৃজিতের কাছে। নিজের মেয়ের মতোই আয়রাকে ভালোবাসেন, আগলে রাখেন সৃজিত। মেয়েকে বড়দিনে শিশুতোষ ‘কাকাবাবু’ উপহার দিতে চলেছেন তিনি।

এবার ছবিতে দেখা যাবে মরুভূমি, পাহাড় পেরিয়ে কাকাবাবু এবার অভিযান চলবে জঙ্গলে।

সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের উপন্যাস ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ অবলম্বনে তৈরি হয়েছে এ ছবির চিত্রনাট্য। এই ছবির প্রেক্ষাপট কেনিয়া। সন্তুকে নিয়ে সেখানে বেড়াতে যান কাকাবাবু। নাইরোবি শহরে ঘোরার সময় কাকাবাবুকে খুনের হুমকি দেওয়া হয়। কাকাবাবুকে আমন্ত্রণ জানানো হয় মাসাইমারার গভীর জঙ্গলে! জঙ্গলের রোমহর্ষক অভিযান নিয়েই এই ছবির নির্মাণ।

ছবির প্রযোজনা সংস্থা এসভিএয়ের তরফে বৃহস্পতিবার ছবির পোস্টারও প্রকাশ্যে আনা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, ‘এই বড়দিনে আফ্রিকার রাজাকে টেক্কা দিতে আসছে আমাদের রাজা রায়চৌধুরী।’

 


   আরও সংবাদ