ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ কার্তিক ১৪২৯, ২৯ জ্বিলক্বদ ১৪৪৩

 প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার উদ্যোগে দেশে ফিরলো অসুস্থ রায়হান


প্রকাশ: ২ নভেম্বর, ২০২০ ২২:৫৭ অপরাহ্ন


 প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার উদ্যোগে দেশে ফিরলো অসুস্থ রায়হান

বিএন নিউজ ডেস্ক : মানুষ স্বপ্ন দেখে; ভালোবাসে স্বপ্নের সিঁড়ি বেয়ে উপর তলা স্পর্শ করতে। আর তাইতো পরিবার পরিজনকে একটু সুখে রাখতে আর সমৃদ্ধ করতে পাড়ি জমায় আপন সীমানা ছেড়ে দূর প্রবাসে। কিন্তু না; সেই স্বপ্নকে পদ দলিত করে অসুস্থ হয়ে বেশকিছুদিন হাসপাতালে চিকিৎসাধী থাকার পর আর্থিক সংকটে মানসিকভাবে ভেঙে পরে কিশোরগঞ্জে জেলার কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের দাসের গাঁও গ্রামের কুয়েত প্রবাসী রায়হান। এ বাস্তবতাকে মানতে না-পেরে পরিবার-পরিজনের কাছে দেশে ফেরার জন্য ব্যকুল হয়ে পরেন রায়হান।

এ অবস্থায় অসুস্থ প্রবাসী রায়হানের অসহায়ত্বের কথা শুনে মানবতার কল্যানে এগিয়ে আসে প্রবাসী অধিকার পরিষদের কুয়েত শাখা। রায়হান বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার সদস্যদের দেখে তাদের কাছে দেশে যাওয়ার আকুতি জানান। 

বিষয়টি বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার প্রধান সমন্বয়ক সিফাত হোসেনকে অবহিত করা হলে, সহ-সমন্বয়ক রবিউল হক, কাউসার তালুকদার, সোহাগ, এনামুল, জাহাঙ্গীরসহ আরও অনেককে দায়িত্ব দেওয়া হয়। রায়হানের এই ইচ্ছাকে পূরণ করার লক্ষ্যে  বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার সদস্যরা তার সার্বিক সহযোগীতা করেন।

দেশে যাওয়ার আগে রায়হানের করোনা টেস্ট করানো হয়, পরে বাংলাদেশ বিমানে একটি ফ্লাইটে গত শুক্রবার তাকে দেশে পাঠানো হয়। এছাড়াও রায়হানের পরিবারের জন্য উপহার সামগ্রী এবং তার চিকিৎসা বাবদ ৫৪,১০০ টাকা উপহার হিসেবে দেওয়া হয়।

কুয়েত সময় দুপুর ২ টায় রায়হান কুয়েত বিমানবন্দর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয়। বাংলাদেশ সময় আনুমানিক রাত নয়টায় রায়হান বাংলাদেশে পৌঁছান। বাংলাদেশ থেকে বাংলাদেশে প্রবাসী অধিকার পরিষদের পক্ষ থেকে ভাড়াকৃত মাইক্রোবাসে করে বিমানবন্দর থেকে তাকে তার নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়।

গত শনিবার বাংলাদেশ যুব অধিকার পরিষদ বাংলাদেশ ছাত্রঅধিকার পরিষদের কিশোরগঞ্জ জেলার চটিয়াদি ও পাকুনন্দীয়া উপজেলার সদস্যরা তার বাসায় গিয়ে তার সাথে দেখা করেন। এ সময় রায়হানের পরিবারের হাতে ৫৪,১০০ টাকা তুলে দেওয়া হয় ।


   আরও সংবাদ