ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

মস্কো বাংলাদেশ দূতাবাসে ২১ অগাস্টে গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে আলোচনা সভা


প্রকাশ: ২১ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মস্কো বাংলাদেশ দূতাবাসে ২১ অগাস্টে গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে আলোচনা সভা

   

কূটনৈতিক প্রতিবেদক : মস্কো বাংলাদেশ দূতাবাসে ২০০৪ সালের ২১ অগাস্টে ঢাকায় ভয়াবহ গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে একটি স্মরণসভা ও আলোচনাসভার আয়োজন করা হয়। 

শক্রবার (২১ অগাস্ট) মান্যবর রাষ্ট্রদূত কামরুল আহসান এর সভাপতিত্বে আয়োজিত সভায় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে পাঠ করা হয় এবং ২১ অগাস্টে শহীদ সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

মান্যবর রাষ্ট্রদূতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তাগণ ২১ অগাস্টের ভয়াবহ হামলায় নিহতদের ত্যাগের কথা স্মরণ করেন ও তাদের বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন। পাশাপাশি তারা এই ন্যাক্কারজনক ঘটনার পটভূমি ও ঘটনাপ্রবাহ আলোচনা পূর্বকদায়ী ব্যক্তিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকরের দাবি জানান। 

আলোচনা সভায় সভাপতির ভাষণে মান্যবর রাষ্ট্রদূত জনাব কামরুল আহসান একুশে অগাস্টের হামলার কঠোরনিন্দাকরেবলেনযেএই ঘটনা জাতীয় বিপর্যয়ের পাশাপাশি আন্তর্জাতিক পরিমণ্ডলেও বাংলাদেশের ভাবমূর্তিকে মারাত্নকভাবে ক্ষতিগ্রস্থ করে। মান্যবর রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে একুশেঅগাস্টেরহতাহতদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের ত্যাগকে সকলের সামনে তুলে ধরার আহবান জানান।

পরিশেষে ২১ অগাস্ট গ্রেনেড হামলায় হতাহতদের সহ ১৯৭৫ সালের ১৫ অগাস্টে ঘাতকের কাপুরুষোচিত আক্রমনে শাহাদাৎবরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকলের আত্মার চিরশান্তি কামনা করে একটি দোয়া মাহফিল আয়োজন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


   আরও সংবাদ