ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

‌চৌগাছায় আড়াই হাজার হেক্টর জ‌মি‌তে এবার আউশের চাষ হবে


প্রকাশ: ১৯ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


‌চৌগাছায় আড়াই হাজার হেক্টর জ‌মি‌তে এবার আউশের চাষ হবে

   

যশোর থেকে খান সাহেব : চল‌তি মওসু‌মে য‌শো‌রের চৌগাছা উপ‌জেলায় ১১টি ইউ‌নিয়ন ও এক‌টি পৌরসভা এলাকায় দুই হাজার ছয়'শ হেক্টর জ‌মি‌তে আউশ ধা‌নের চাষ করা হ‌য়ে‌ছে।

উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসের তথ্য প্রদানকারী কর্মকর্তা ত‌রিকুল ইসলাম জানান উপ‌জেলা ফুলসারা ইউ‌নিয়‌নে ৫৫ হেক্টর, পাশা‌পোল ইউ‌নিয়‌নে এক'শ বিশ হেক্টর, সিংহঝু‌লি ইউ‌নিয়‌নে ৪০ হেক্টর, ধু‌লিয়ানী ইউ‌নিয়‌নে ৭৫ হেক্টর, চৌগাছা সদর ইউ‌নিয়‌নে এক'শ হেক্টর, জগদীশপুর ইউ‌নিয়‌নে ৭০ হেক্টর, পা‌তি‌বিলা ইউ‌নিয়‌নে ৮০ হেক্টর, হা‌কিমপুর ইউ‌নিয়‌নে ৮৫ হেক্টর, স্বরুপদাহ ইউ‌নিয়‌নে চার'শ ৮৫ হেক্টর , নারায়ণপুর ইউ‌নিয়‌নে সাত'শ ১৫ হেক্টর, সুখপুকু‌রিয়া ইউ‌নিয়‌নে সাত'শ বিশ হেক্টর ও চৌগাছা পৌরসভা এলাকায় ৫০ হেক্টর জ‌মি‌তে আউশ ধা‌নের চাষ করা হ‌য়ে‌ছে।

এবার আউশে বিআর-২৬, ব্রি ধান-২৮, ৪৮, ৫০, ৫৫, ৫৮, ৬৩, ৮২ ও ৮৩, বিনা ধান-১৯, মিনিকেট, রহিম স্বর্ণ, শুভলতা, গণতারা, জিএস ওয়ান, জামাইবাবু, হাইব্রিড ইস্পাহানি, সিনজেন্টা, ১২০৬, তেজগোল্ড, এসএলএইটএইচ, হিরা ও অ্যাগ্রো ধান-১৪ জাতের ধানের চাষ হয়েছে।

‌চৌগাছা উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা রইচ উ‌দ্দিন ব‌লেন এ বছর আবহাওয়া অনকু‌লে থাকায় আউশ ধা‌নের ভাল ফলন হ‌বে ব‌লে আমরা আশা কর‌ছি।

তি‌নি আ‌রো ব‌লেন, আমা‌দের কৃষ‌কেরা আউ‌শ ধা‌নের চাষ কর‌লে ঐ  জ‌মি‌তে স‌রিষা চাষ ক‌রে আবার বো‌রো ধা‌নের চাষ করতে পা‌রে। সে হি‌সে‌বে দুই ফস‌লি জ‌মি‌তে সহ‌জেই তিন ফসল চাষ করা যায়।


   আরও সংবাদ