ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

স্বাধীনতা পদকপ্রাপ্ত আজিজুর রহমানের মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক


প্রকাশ: ১৭ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


স্বাধীনতা পদকপ্রাপ্ত আজিজুর রহমানের মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

   

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজল ইসলাম।

আজ মঙ্গলবার (১৮ আগস্ট) এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় স্থানীয় সরকার মন্ত্রী জানান, ছাত্রজীবন থেকেই সক্রিয় রাজনীতির সাথে জড়িত আজিজুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সরাসরি নির্দেশনায় ১৯৭০ সালের ঐতিহাসিক সাধারন নির্বাচনে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন। 

তিনি মুক্তিযোদ্ধা কমান্ডার হিসেবে ১৯৭১ সালের ৩রা ডিসেম্বর শমসের নগর, ৬ই ডিসেম্বর রাজনগর এবং ৮ই ডিসেম্বর মৌলভীবাজার মহকুমা প্রশাসকের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলনের মাধ্যমে মৌলভীবাজারকে হানাদার মুক্ত ঘোষণা করেন।

সংবিধানের অন্যতম স্বাক্ষরকারী আজিজুর রহমান ১৯৯১ সালে জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মহান মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে তাঁর অসামান্য অবদান বাঙালি জাতি চিরকাল শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে বলে জানান তাজুল ইসলাম।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান গতরাতে আনুমানিক পৌনে তিনটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


   আরও সংবাদ