ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে মাদ্রাসার জমি নিয়ে বিরোধ, বোমার ফাঁটিয়ে আতংক সৃষ্টি


প্রকাশ: ১৭ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মণিরামপুরে মাদ্রাসার জমি নিয়ে বিরোধ, বোমার ফাঁটিয়ে আতংক সৃষ্টি

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে মাদ্রাসায় দানকৃত জমি দখলের চেষ্টা, নতুন কমিটি গঠনে প্রতিবাদ করাসহ নানা ইস্যুতে সৃষ্ট দু’টি পক্ষের মধ্যে বিবাদমান পরিস্থিতির মধ্যে দুর্বৃত্তরা বোমার বিষ্ফোরণ ঘটিয়ে গ্রামবাসীর মধ্যে আতংক সৃষ্টির অভিযোগ উঠেছে। 

গত রবিবার রাত ১০টার দিকে পৌর এলাকার বিজয়রামপুর কেরাতুল কোরআন মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও বোমা বিষ্ফোরণের বিষয়টি এড়িয়ে যাচ্ছে। 

জানা যায়, ১৯৯৭ সালে বিজয়রামপুর গ্রামে মৃত মুনতাজ পাটোয়ারীর স্ত্রী শামছুন্নাহার বিজয়রামপুর কেরাতুল কোরআন মাদ্রাসার নামে ১৭ শতক জমি দান করেন। এরপর থেকে সুনামের সাথে মাদ্রাসার কার্যক্রম চলে আসছে। 

অভিযোগ উঠেছে, চলমান করোনা পরিস্থিতির মধ্যে ওই মাদ্রাসা সংলগ্ন মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষে একটি চক্র মাদ্রাসার জমি থেকে বিভিন্ন প্রজাতির গাছ কর্তনসহ দানকৃত জমি দখলের চেষ্টা চালায়। এরই অংশ হিসেবে সম্প্রতি মাদ্রাসার চলমান কমিটির অধিকাংশদের না জানিয়ে হঠাৎ একটি নতুন কমিটি গঠন করা হয়। 

এ ঘটনায় পূর্বের কমিটির সেক্রেটারী কারী তোফাজ্জেল হোসেন বাদী হয়ে কয়েকজনের নাম উল্লেখ করে গত ১৪ আগস্ট মণিরামপুর থানায় অভিযোগ দায়ের করেন। এর আগে মাদ্রাসার জমি সংক্রান্ত বিষয় নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে অভিযোগ দায়ের করা হয়। 

থানায় এবং ইতিপূর্বে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে লিখিত অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করেন কারী তোফাজ্জেল হোসেন। 

এরই জের ধরে গত রবিবার রাতে ১০/১২ জনের একটি চক্র অভিযোগকারী তোফাজ্জেল হোসেনসহ নাম ধরে কয়েকজনকে খুঁজতে থাকে। এসময় মাদ্রাসার পাশে একটি বোমার বিষ্ফোরণসহ ওমর নামে একজনকে মারপিট করা হয়। জানা যায়, ঘটনার পর থেকে গ্রামবাসীর মধ্যে অজানা আতংক বিরাজ করছে। 

খবর পেয়ে মণিরামপুর থানার এসআই মহাসিনসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন তবে কাউকে আটক করতে পারেননি। 

জানতে চাইলে থানার ওসি রফিকুল ইসলাম বলেন, একজনকে মারপিটের খবর শুনেছি, তবে বোমা বিষ্ফোরণের খবরটি সঠিক নয়।


   আরও সংবাদ