ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে দাহ্য পদার্থ মজুদ করার দায়ে ৩ জনকে আটক করেছে র‌্যাব-৩


প্রকাশ: ১৬ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রাজধানীতে দাহ্য পদার্থ মজুদ করার দায়ে ৩ জনকে আটক করেছে র‌্যাব-৩

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর ওয়ারী থানাধীন টিকাটুলি এলাকায় আবাসিক ভবনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কেমিক্যাল, হাইলি এক্সপ্লোসিভ পদার্থ, দাহ্য পদার্থ এবং বিস্ফোরক তৈরিতে ব্যবহৃত বিভিন্ন বিপদজ্জনক পদার্থ উদ্ধার করেছে র‌্যাব-৩।

সোমবার (১৭ আগস্ট) বিকালে র‌্যাব-৩'এর স্টাফ অফিসার সহকারি পুলিশ সুপার ফারজানা হক এক বার্তায় এ তথ্য জানান।

র‌্যাব-৩ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ঢাকা মহানগরীর ওয়ারী থানাধীন হাটখোলা রোড, আবাসিক ভবন (২৭ রাসেল সেন্টার), এর নিচ তলায় ইয়াছিন সাইন্টিফিক স্টোর এবং যমুনা সাইন্টিফিক স্টোর এর ভিতর লাইসেন্স বিহীন বিপুল পরিমাণ কেমিক্যাল, হাইলি এক্সপ্লোসিভ পদার্থ, দাহ্য পদার্থ এবং বিস্ফোরক তৈরিতে ব্যবহৃত টুলুইন নামক একটি বিশেষ পদার্থ গুদামজাত করে রেখেছে। 

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর আভিযানিক দল আজ দুপুর ১২টা থেকে রাজধানীর ওয়ারী থানাধীন টিকাটুলি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে, অবৈধভাবে মজুদকৃত বিপুল পরিমাণ ইথানল, আইসোপ্রোপাইল এ্যালকোহল, সালফিউরিক এসিড, নাইট্রিক এসিড, হাইড্রোফ্লোরিক এসিড, ফরসিক এসিড, হাইড্রো ক্লোরিক এসিড, ড্রাই মিথাইল সালদো, মিথানল এবং টুলুইন জব্দ করে। 

এসময় র‌্যাবের অভিযানে জব্দকৃত আলামতসহ ইয়াছিন সাইন্টিফিক স্টোরের মালিক আব্দুস ছালাম (৬২), ম্যানেজার নুর হোসেন (৬৫) এবং কর্মচারী ৩। শাহীন (৩২) গ্রেফতার করা হয়।

ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিসিআইসি এবং নারকোটিক্স এর কর্মকর্তাদের সামনে জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন যাবৎ লাইসেন্স বিহীনভাবে এইসব অবৈধ কেমিক্যাল, হাইলি এক্সপ্লোসিভ পদার্থ, দাহ্য পদার্থ এবং বিস্ফোরক তৈরিতে ব্যবহৃত বিভিন্ন বিপদজ্জনক পদার্থ গুদামজাত করে আসছে। 

এই সকল পদার্থ অত্যন্ত বিপদজ্জনক যা যেকোন মূহুর্তে আবাসিক এলাকায় যেকোন দুর্ঘটনা ঘটাতে পারে যা জানমালের ব্যাপক ক্ষতি সাধন করতে পারে।


   আরও সংবাদ