ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরের কৃষকের শতাধিক কলা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা


প্রকাশ: ১৫ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মণিরামপুরের কৃষকের শতাধিক কলা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরের পল্লীতে আব্দুল কাদের নামে এক কৃষকের কলা প্রায় শতাধিক গাছ শত্রু তামূলক ভাবে কেটে দিয়েছে  দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুল কাদের মণিরামপুর রাজগঞ্জ এলাকার হানুয়ার বাগেরালী গ্রামের বাসিন্দা। 

তিনি জানান, শনিবার (১৫ আগস্ট) বিকেলে লোকমুখে খবর পাই আমার েেতর কলা গাছগুলো কে বা কাহারা কেটে দিয়েছে। খবর পেয়ে ক্ষেতে যেয়ে দেখি প্রায় শতাধিক কলা গাছ  তার ক্ষেতে কেটে ফেলে রাখা হয়েছে। 

তিনি আরও জানান, এক বছর  আগে স্থানীয় হানুয়ার বাগেরালী  গ্রামের শরিফ, রবিউল ও শহিদুলের নিকট থেকে তিন বছরের জন্য ৬৫ হাজার টাকার চুক্তিতে ৫ বিঘা জমি লীজ নিয়ে ওই জমিতে কলার চাষ করেছি। গাছে কাদি হওয়ার আগেই আম্পান ঝড়ে কলা তে ভেঙ্গে লন্ডভন্ড হয়ে যায়। 

ফলে এখনও কলা ক্ষেত থেকে এক টাকাও ঘরে আসেনি। এরই মধ্যে কে বা কারা কলা গাছগুলো কেটে দেওয়ায় আমার অনেক টাকার তি হয়েছে। আমার কারও সাথে শত্রæতা নেই। তবুও কেন এই শত্রুতা! তা আমি ভেবে পাচ্ছি না। 

স্থানীয় ইউপি সদস্য সাহাদুজ্জামানকে ঘটনাটি জানিয়েছি। তিনি ক্ষেতটি পরিদর্শন করেছেন। এ ব্যপারে তিনি থানায় অভিযোগ দিবেন বলে জানান। 

স্থানীয় বাসিন্দা রবিউল ইসলাম বলেন, দরিদ্র কৃষক আবদুল কাদেরের কলা গাছগুলো কেটে দেওয়ায় তার  ব্যাপক তি হয়েছে। এমন শত্রুতা করাটা কোন বিবেকবান মানুষের কাজ হতে পারে না।


   আরও সংবাদ