ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ কার্তিক ১৪২৯, ২৯ জ্বিলক্বদ ১৪৪৩

চৌগাছায় নতুন করে আক্রান্ত ৬, মোট আক্রান্ত ৯১


প্রকাশ: ৯ অগাস্ট, ২০২০ ০০:০০ পূর্বাহ্ন


চৌগাছায় নতুন করে আক্রান্ত ৬, মোট আক্রান্ত ৯১

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় গত ২৪ ঘন্টায স্বাস্থ্যসহকারীসহ আরো  ছয় জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এ পর্যন্ত উপজেলায় মোট করোনা রোগী সনাক্ত হয়েছেন ৯১ জন।  

রোববার (০৯ আগস্ট) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি এসব তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসূত্রে জানাগেছে ৬ আগস্ট উপজেলা থেকে ১২ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোর সিভিল সার্জন কার্যালয়ে মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে পাঠানো হয়। 

সেখান থেকে পরীক্ষার পর ৮ আগস্ট প্রাপ্ত তিনটি নমুনার ফলাফলে একজন পজিটিভ হয় এবং ৯ আগস্ট প্রাপ্ত ৮টি নমুনা পরীক্ষার ফলাফলে ছয় জন পজিটিভ হয়েছেন। ৮ ও ৯ আগস্ট ২৭ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোরে সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে। পূর্বের তিনটিসহ ২৮ টি নমুনার ফলাফল এখনো পাওয়া যায়নি।

উপজেলায় নতুন আক্রান্তরা হলেন, স্বাস্থ্যসহকারী তরিকুল ইসলাম, আন্দারকোটা গ্রামের হাফিজুর রহমান, পাঁচনামনা গ্রামের ইসমাইল ও তার স্ত্রী আসমা বেগম, স্বাস্থ্যসহকারী রওশনারারর স্বামী আনোয়ার হোসেন এবং তার্নিবাস গ্রামের ৮৫ বছরের বৃন্ধ গহর আলী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি জানান, চৌগাছা উজেলায় ২২ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। ৯ আগস্ট পর্যন্ত উপজেলা থেকে ৬’শ ৬৩ টি নমুনা সংগ্রহের পর পরীক্ষার করে চিকিৎসক ও রাজনৈতিক ব্যাক্তিসহ মোট ৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৭০ জন সুস্থ হয়েছেন এবং বাকি ২১ জন নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। উপজেলায় মৃত্যু হয়েছে ২ জনের।


   আরও সংবাদ