ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

নিম্নমধ্যবিত্ত পরিবারের যুবকদের টার্গেট করে জঙ্গিরা : কমান্ডার আনিসুজ্জামান


প্রকাশ: ২৪ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


নিম্নমধ্যবিত্ত পরিবারের যুবকদের টার্গেট করে জঙ্গিরা : কমান্ডার আনিসুজ্জামান

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর চকবাজার মডেল থানা এলাকা থেকে ১২২ পাতা লিফলেট, ২টি জিহাদী বই, ৩টি মোবাইলসহ নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান শাকিল সাইফুল ইসলাম (৩১)'কে গ্রেফতার করেছেন র‍্যাব-১০।

আজ শনিবার সকালে র‍্যাব-১০এর অফিস থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

র‍্যাব-১০'এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি রাজধানীর চকবাজার মডেল থানাধীন ঘটনাস্থল ৬৩/১০, ওয়াসা রোড, চাঁদনীঘাট, পূর্ব ইসলামবাগস্থ জনৈক মিন্টুর চায়ের দোকানের সামনে হইতে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর একজন সক্রিয় সদস্য উগ্রবাদী ও ধর্মীয় উস্কানিমূলক লিফলেট বিতরণ করছে। 

এমন তথ্যের ভিত্তিতে কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামানের নেতৃত্বে এলাকায় অভিযান চালিয়ে হিযবুত তাহরীর একজন সক্রিয় সদস্য শাকিল সাইফুল ইসলাম (৩১) কে গ্রেফতার করা হয়।

আটককৃত আসামি চাঁন তারা মসজিদের বিপরীত পাশে জনৈক সেলিমের বাড়ির ৩য় তলায় ভাড়া থাকে বলে জানা গেছে।

মেজর মোহাম্মদ আনিসুজ্জামান বলেন, হিযবুত তাহরীর উলাইয়াহ বাংলাদেশ কর্তৃক প্রকাশিত লিফলেট থেকে জানা যায়” কাশ্মিরের জনগণ মুসলিম উম্মাহ্’র অবিচ্ছেদ্য অংশ” হাসিনা সরকারের ভারতের দালালীর বিরুদ্ধে রখে দাঁড়ান” হে মুসলিমগণ! মুশরিক ভারতের দখলদরিত্ব থেকে কাশ্মিরকে মুক্ত করতে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে ঝাঁপিয়ে পড়ুন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর মিডিয়া সেলের লিফলেট তৈরি ও প্রচার কাজে সক্রিয়ভাবে জড়িত। 

দেশের রাষ্ট্রীয় শাসন ব্যবস্থার পরিপন্থী উগ্র ইসলামী শাসন ব্যবস্থা বাস্তবায়নের জন্য জিহাদী প্রচার পত্র বিলি করে উক্ত সংগঠনের সদস্য সংগ্রহ করে আসছেন এবং ধর্মীয় জঙ্গীবাদে যোগ দেয়ার জন্য নিরীহ লোকজনদের আহ্বান করছেন। 

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীতে যোগদানের ব্যাপারে সাধারণ ও নিম্নমধ্যবিত্ত পরিবারের কোমল মনের যুবকদের উদ্ভুদ্ধ করে বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ত্ব বিপন্ন করার জন্য জনগণের যানমালের ক্ষতিসাধনের লক্ষ্যে উগ্র জঙ্গীবাদী ও উগ্র ধর্মীয় লিফলেট নিজেদের দখলে রেখে ও বিলি করার চেষ্টার মাধ্যমে নাশকতার সৃষ্টির পরিকল্পনা করে এবং একে অপরের যোগসাজসে অপরাধ সাংগঠনের জন্য সাংগঠনিক কার্যক্রম পরিচালনার ষড়যন্ত্র করে আসছে। 

আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তিনি নিষিদ্ধ ঘোষিত উগ্র ইসলামী জঙ্গী সংগঠন জেএমবি’র একজন সদস্য।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চকবাজর মডেল থানার মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


   আরও সংবাদ