ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

চৌগাছা পাশাপোলের ইউপি চেয়ারম্যান সবুজসহ ক‌রোনা আক্রান্ত ২


প্রকাশ: ১৪ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছা পাশাপোলের ইউপি চেয়ারম্যান সবুজসহ ক‌রোনা আক্রান্ত ২

   

‌চৌগাছা (য‌শোর) সংবাদদাতা : যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজসহ ২ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চৌগাছায় করোনা রোগির সংখ্যা অর্ধশত ছাড়িয়ে দাঁড়িয়েছে ৫১ তে। এদের মধ্যে ৩৫ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি।

বুধবার (১৫ জুলাই) শনাক্ত অন্যজন হলেন জাফর ইকবাল। তিনি পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা। তার স্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বর্তমানে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি রাখা হয়েছে।

এছাড়া পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ পাশাপোল গ্রামে তার নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

মোবাইল ফোনে অবাইদুল ইসলাম সবুজ জানান, তিনি বর্তমানে সুস্থ আছেন। তেমন কোন উপসর্গ নেই। শুধু হাল্কা জর অনুভাব করছেন। সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

করোনা মহামারির শুরু থেকেই সব সময় জনগণের খোঁজ খবরসহ সহয়তা করতে এগিয়ে আসেন পাশাপোল-২ নং ইউনিয়নের চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ। এই দূযোর্গের মধ্যে ঘূর্ণ ঝড় আম্ফানের তান্ডবে তার নির্বাচনী এলাকায় বিদ্যুৎ বিচ্ছন্ন হয়ে পরে। এসময় তিনি নিজে বিদ্যুৎ লাইন ম্যানেদর সাথে উপস্থিত থেকে দু'দিনের মধ্যে এলাকায় বিদ্যুৎ আনেন।

এলাকার কয়েকজন জানান, পাশাপোল-২ নং ইউনিয়নের চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ তিনি জনগণের জন্য সব সময় নিবেদিত প্রাণ। আমরা যখনি চেয়ারম্যানকে ডাকি তখনি রাত-দিন না দেখে আমাদের কাছে ছুটে আসেন। 

আজকে চেয়ারম্যানের অসুস্থতার কথা শুনে খারাপ লাগছে। আমরা তার জন্য দোয়া করি তিনি তাড়া তাড়ি সুস্থ হয়ে আমাদের মধ্যে আবার ফিরে আসুন। করোনার শুরু থেকে তিনি জসগণের পাশে আছেন। গ্রামে গ্রামে গিয়ে তিনি জনগণের খোঁজ খবর নিয়েছেন, সহযোগিতার করেছেন।

এর আগে গত ৭ জুলাই অবাইদুল ইসলাম সবুজ, উপজেলা আওয়ামী লীগে সভাপতি এসএম হাবিবুর রহমান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যা মেহেদী মাসুদ চৌধুরী একটি গাড়িতে করে ১৪ জুলাই অনুষ্ঠিত যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে প্রচারণা চালিয়ে ফেরার পর তিনজনই অসুস্থ বোধ করেন।

পরে ৯ জুলাই মাসুদ চৌধুরী নমুনা দিলেও তার নমুনা মিসিং হয়। ১২ জুলাই এসএম হাবিব ও সবুজ তাদের নমুনা দিলে আজ (১৫ জুলাই) সবুজের নমুনা পজেটিভ রিপোর্ট আসে এবং এসএম হবিবের নেগেটিভ আসে। অন্যদিকে মাসুদ চৌধুরীর নমুনা ১৪ জুলাই ফের সংগ্রহ করে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি বলেন, গত ১২ জুলাই তাদের নমুনা পাঠানো হয় যশোর সিভিল সার্জন অফিসে। সেখান থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। মঙ্গলবার যবিপ্রবির জিনোম সেন্টারে এই দুইজনের করোনা শনাক্ত হয়। 

যে রিপোর্ট বুধবার এসে পৌছায়। পাশাপোল ইউপি চেয়ারম্যান নিজ বাড়িতে আইসোলেশনে আছেন এবং জাফর ইকবাল হাসপাতালের করোনা জোনে ভর্তি রয়েছেন।


   আরও সংবাদ