ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় ড্রেন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ


প্রকাশ: ৪ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় ড্রেন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

   

চৌগাছা (য‌শোর) প্র‌তি‌নি‌ধি : যশোরের চৌগাছায় নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের মাধবপুর গ্রামের সার্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দিরের ড্রেনসহ বেশ কয়েক জায়গাতে ড্রেন নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণ করায় স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলা প্রকৌশলীকে বিষয়টি বার বার অবহিত করলেও তিনি কোনো পদক্ষেপ নিচ্ছেন না বলে অভিযোগ করেন স্থানীয়রা।

জানা গেছে, মাধবপুর শ্রী শ্রী সর্বজনিন দূর্গামন্দির থেকে মাধবপুর বাওড় পর্যন্ত ড্রেনটি নির্মান কাজ শেষ হয়েছে এক সপ্তাহ আগে। কিন্তু নির্মাণ কাজ শেষ হওয়ার সপ্তাহ না পেরুতেই ড্রেনটি ভেঙ্গে গুড়িয়ে গেছে।

স্থানীয়রা জানান, ড্রেনটি নির্মানের সময় খুবই নিম্নমানের ইট, খোয়া, বালু ব্যবহার করা হয়েছে। এবিষয়ে উপজেলা প্রকৌশলীকে বার বার অবহিত করেও কোনো কাজ হয়নি। নির্মানের পরেই বৃষ্টির পানিতে সিমেন্ট বালু ধুয়ে গিয়ে ড্রেনটি ভেঙ্গে যায়।

উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, বলেন, উপজেলা চেয়ারম্যানের সরলতার সুযোগ নিয়ে এডিবির বরাদ্দে এই ড্রেন নির্মাণে খুবই নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। যে কারণে ড্রেনটির সিমেন্ট বালু বৃষ্টির পানিতে ধুয়ে গিয়ে ভেঙ্গে পড়েছে।

ড্রেন নির্মাণ কাজের ঠিকাদার মেসার্স আসাদ এন্টারপ্রাইজের প্রতিনিধি মিলন মিয়া বলেন, ড্রেন নির্মানের সময় একটি হাউজ তৈরি করলে এমন হতনা। তবে ঠিকাদারি প্রতিষ্ঠান ড্রেনটি মেরামত করে দেবেন বলে জানান তিনি।

উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিচুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি খোজ নিয়ে দেখব।

উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন ড্রেনটি নির্মাণ কাজের কয়েক দিনের মধ্যে ভেঙ্গে যাওয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিককে বলেছি। তিনি পূনরায় মেরামত করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।


   আরও সংবাদ