ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর প্যাকেটজাত, দুই প্রতিষ্ঠানকে জরিমানা


প্রকাশ: ২৫ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রাজধানীতে পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর প্যাকেটজাত, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

   

স্টাফ রিপোর্টার : রমজানে অধিক মুনাফার আশায় পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর পুনরায় প্যাকেটজাত করে বাজারজাত করার প্রমাণ পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এমন অভিযোগে রাজধানীর বাদামতলী এলাকার দু’টি প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৬ এপ্রিল) দুপুর থেকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে বাদামতলী ফলের আড়তে এ অভিযান পরিচালিত হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, রমজানে খেজুরের ব্যাপক চাহিদা থাকে, আর এ সুযোগে অসাধু ব্যবসায়ীরা অধিক মুনাফার আশায় নানাবিধ পন্থা অবলম্বন করেন। মানসম্পন্ন খেজুরসহ অন্যান্য ফলের যোগান নিশ্চিত করতে বাদামতলী ফলের আড়তে অভিযান চালানো হয়েছে।

অভিযানে মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর পুনরায় প্যাকেটজাত করে বাজারজাত করায় মেসার্স রাফিয়া এন্টারপ্রাইজ ও মনির এন্টারপ্রাইজ নামে দুটি প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ওই প্রতিষ্ঠানগুলো থেকে পচা ও মেয়াদোত্তীর্ণ দুই টন খেজুর জব্দ করা হয়েছে।

তিনি জানান, মাৰ্কেট পরিদর্শনে সার্বিকভাবে মানের দিক থেকে আগের বছরের তুলনায় অনেকটা উন্নতি হয়েছে বলে মনে হয়েছে। ভেজালবিরোধী র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।


   আরও সংবাদ