ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ট্রেনের আগাম টিকিট বিক্রি চলছে


প্রকাশ: ৩১ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ট্রেনের আগাম টিকিট বিক্রি চলছে

   

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা চতুর্থ দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। রাজধানীর কমলাপুর রেলস্টেশনের নয়টি কাউন্টার থেকে দু’টি স্পেশালসহ ১৬টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এ টিকিট বিক্রি কার্যক্রম শুরু হয়। তবে সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপসের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়েছে।

রেলওয়ের তথ্যমতে, ১ আগস্ট ১০ আগস্টের ও ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। আজ  দেওয়া হচ্ছে রংপুর, রাজশাহী ও খুলনাঞ্চলের টিকিট। একজন ব্যক্তি সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন।

বৃহস্পতিবার ২৭ হাজার ৮৮৫টি অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে। এরমধ্যে ১৩ হাজার ৯৪৩টি টিকিট বিক্রি হচ্ছে ঢাকার পাঁচটি রেলওয়ে স্টেশনের কাউন্টারে। কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়া বাকি চারটি স্টেশন হলো বিমানবন্দর, বনানী, তেজগাঁও এবং ফুলবাড়িয়া। আর ১৩ হাজার ৯৪২ টিকিট বিক্রি হবে অনলাইনে রেল সেবা অ্যাপসের মাধ্যমে। অগ্রিম টিকিটের জন্য কমলাপুর রেলওয়ে স্টেশনে উপচেপড়া ভিড়।

এদিকে, টিকিট বিক্রিতে অনিয়ম ও বিশৃঙ্খলা রোধে কাজ করছে আনসার, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ, আর্মড পুলিশ ও র‌্যাব।


   আরও সংবাদ