ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ট্রাম্পের সঙ্গে কথা বলে সময় নষ্ট করতে চায়নি থুনবার্গ


প্রকাশ: ২৯ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


ট্রাম্পের সঙ্গে কথা বলে সময় নষ্ট করতে চায়নি থুনবার্গ

   

আন্তর্জাতিক ডেস্ক : ১৬ বছর বয়সী পরিবেশ আন্দোলনের সুইডিশ কর্মী গ্রেটা থুনবার্গ, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যাপারে বলেছেন,  জাতিসংঘের জলবায়ু সম্মেলনে ট্রাম্পের সাথে দেখা করে সময় নষ্ট করতে চাননি তিনি। 

সোমবার (৩০ ডিসেম্বর)  স্থানীয় সময় সকালে বিবিসি রেডিও ৪ এর সাথে এক সাক্ষাৎকারে গ্রেটা থুনবার্গ এ কথা বলেছেন। খবর রয়টার্স, দ্য হিল।

ওই সাক্ষাৎকারে গ্রেটাকে প্রশ্ন করা হয়েছিল, জলবায়ু সম্মেলনে যদি ট্রাম্পের সাথে কথা হতো, তাহলে তিনি ট্রাম্পকে কি বলতেন। উত্তরে গ্রেটা জানায়, ‘আমার মনে হয় না আমি তাকে কিছু বলতাম। তিনি বিশেষজ্ঞ, বিজ্ঞানী কারও কথাই আমলে নিচ্ছেন না। সেখানে আমি আর উনাকে কি বলব? তার সাথে কথা বলে তাই আমি সময় নষ্ট করতে চাইনি’।

এর কয়েক সপ্তাহ আগে, টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ খেতাব পাওয়ার পর গ্রেটা থুনবার্গকে নিয়ে হাস্যরস করে টুইটার পোস্ট দিয়েছিলেন ট্রাম্প। তারপর বিবিসি রেডিওর সাক্ষাৎকারে ট্রাম্পের ব্যাপারে এই মন্তব্য করলেন গ্রেটা। এছাড়াও ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোও গ্রেটাকে আক্রমণ করে বলেছিলেন, গণমাধ্যম গ্রেটা থানবার্গকে নিয়ে বাড়াবাড়ি করছে।

ওই সব আক্রমণের ব্যাপারে গ্রেটা বলেছেন, ওসব নিছকই মজার উপলক্ষ্য তৈরি করেছে, আমি ওসবকে এতো গুরুত্ব দিইনি। যে ব্যাপারটি আমাকে ভাবিয়েছে তা হলো বুড়িয়ে যাওয়া নেতারা তরুণদের পরিবর্তনের কথা সহ্যই করতে পারছেন না।


   আরও সংবাদ