ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

আইএসে যোগদানকারী কেউ দেশে ফিরে আসেনি: আইজিপি


প্রকাশ: ৩০ জুন, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


আইএসে যোগদানকারী কেউ দেশে ফিরে আসেনি: আইজিপি

   

সিরিয়ায় শেষ ঘাঁটি পতনের পর আইএসে যোগদানকারী কোন বাংলাদেশি দেশে ফিরে আসেনি বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।


তিনি বলেন, গত এপ্রিল মাসে শেষ ঘাঁটি পতনের পর আইএসের পক্ষ থেকে জঙ্গীদের নিজ নিজ এলাকায় ফিরে গিয়ে তৎপরতা চালানোর নির্দেশ দেওয়া হলেও এখন পর্যন্ত আইএসে যোগদানকারী বাংলাদেশি কেউ দেশে ফিরে আসেনি, এটা আমরা নিশ্চিত করে বলতে পারি।

আজ সোমবার সকালে রংপুর মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে সমন্বিত সিসিটিভি মনিটরিং ব্যবস্থা ও মেট্রোপলিটন পুলিশের ওয়েবসাইট চালু এবং ‘কর্মবন্টন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, তবে জেএমবির কেউ কেউ আইএসের অনুসারী হতে পারে বলে মনে করা হচ্ছে। আমরা তাদের নজরদারীতে রেখেছি, গ্রেফতার করছি। গোয়েন্দা নজরদারী ও আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রচেষ্টায় তাদের যেকোন পরিকল্পনা নসাৎ করে দিতে পারবো।

রাজধানীর গুলশানের হলি আর্টিসানে জঙ্গি হামলার মামলার বিষয়ে তিনি বলেন, চার্জশিট দেওয়ার পর মামলাটি বিচারাধীন রয়েছে। স্বাক্ষ্যগ্রহণ শেষ হলে চূড়ান্তভাবে রায় ঘোষণা হবে। হলি আর্টিসানের পর পুলিশসহ সকল আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গি তৎপরতা দমনে কাজ করে যাচ্ছে। এতে করে স্বল্প সময়ের মধ্যে জঙ্গি তৎপরতা কমিয়ে আনা সম্ভব হয়েছে।


   আরও সংবাদ