ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ব্যবসায়ীদের পকেট ভারী করতে গ্যাসের মূল্য বৃদ্ধি : ফখরুল


প্রকাশ: ৩০ জুন, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ব্যবসায়ীদের পকেট ভারী করতে গ্যাসের মূল্য বৃদ্ধি : ফখরুল

   

স্টাফ রিপোর্টার : এলএনজি গ্যাস ব্যবসায়ীদের পকেট ভারী করতে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই দাম বাড়ানো হয়েছে শুধু যারা ব্যবসায়ী, যারা এলএনজি গ্যাস আমদানি করছে তাদের জন্য। 

সোমবার (১ জুলাই) সকালে খালেদা জিয়ার নিঃর্শত মুক্তির দাবিতে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, অত্যন্ত সুপরিকল্পিতভাবে লুট করা যে অর্থ তা দিয়ে তারা তাদের ভবিষ্যৎ নির্মাণ করছে।

এই বাজেটের নাম করে তারা ট্যাক্স আরোপ করছে। মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও সাধারণ মানুষের পকেট কেটে নিয়ে তারা তাদের লুন্ঠনের সম্পদ বৃদ্ধি করছে। বিদেশে সম্পদের পাহাড় গড়ে তুলছে অন্যদিকে সাধারণ মানুষ গরিব থেকে গরীব হচ্ছে এবং ধনী গরীবের ব্যবধান আরো বাড়ছে।

তিনি বলেন, বাজেট এর মাধ্যমে তারা একদিকে যেমন জনগণের সম্পদ লুট করে নিচ্ছে। অন্যদিকে গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে আরো বেশি করে সংকটে ফেলে দিয়েছে। এই সরকার এক এক করে রাজনৈতিক, অর্থনীতিক, সামাজিক জীবনে এক ভয়াবহ সংকটের সৃষ্টি করেছে।

তিনি আরো বলেন, আজকে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। প্রকাশ্যে দিবালোকে সকলের চোখের সামনে কুপিয়ে হত্যা করা হচ্ছে, ধর্ষণ, লুট, অপহরণ করা হচ্ছে। কোথাও কোন বিচার নেই ব্যবস্থাও নেই। 

মহাসচিব বলেন, যেভাবে আদালত, বিচার ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করে, আদালতের অজুহাত দেখিয়ে খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে। ঠিক একিভাবে আইনশৃঙ্খলা বাহিনী ও অন্যান্য প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণ করে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিয়েছে জনগণ উপরে।

তিনি বলেন, রাজনৈতিক,অর্থনৈতিক ও সামাজিক যে সংকট সৃষ্টি হয়েছে এই সংকট নিরসনের একমাত্র পথ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তাকে মুক্তি দেয়ার মধ্য দিয়ে আমরা একটা সত্যিকারের গণতন্ত্র রাষ্ট্র  প্রতিষ্ঠার স্বপ্ন দেখতে পারি। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি দিন এবং এই নির্বাচনের ফলাফল বাতিল করে, নতুন একটি নির্বাচন, নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করেন।


   আরও সংবাদ