ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

জঙ্গিরা হলি আর্টিজানের মত হামলা আর চালাতে পারবে না


প্রকাশ: ৩০ জুন, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


জঙ্গিরা হলি আর্টিজানের মত হামলা আর চালাতে পারবে না

   

স্টাফ রিপোর্টার :  জঙ্গিরা হলি আর্টিজানের মত হামলা আর চালাতে পারবে না’ বলে মন্তব্য করে। র‌্যাবের মহাপরিচালক বলেন, হামলার পর সারাদেশে আমরা যেভাবে জঙ্গি দমনে কাজ করেছি তাতে আর এমন হামলা চালাতে পারবে না তারা। কারণ আমরা তাদের সেই শক্তি ধ্বংস করে দিয়েছি। এখন আমাদের সজাগ থাকতে হবে কোনো শক্তি যেন তাদের পৃষ্ঠপোষকতা করতে না পারে।

সোমবার (১ জুলাই) সকালে গুলশানের হলি আর্টিজানে ভয়াবহ সন্ত্রাসী হামলার তৃতীয় বর্ষপূর্তিতে নিহতদের স্মরণে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

তিনি বলেন, হলি আর্টিজান বেকারিতে হামলাকারীদের সম্মিলিতভাবে আমরা নিশ্চিহ্ন করেছি। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেই জঙ্গিরা একত্রিত হয়ে ওইদিন হলি আর্টিজানে হামলা করেছিল।

বর্তমানে ইন্টারনেট বা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তরুণরা সবচেয়ে বেশি বিপদগামী হচ্ছে। আর এই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেই জঙ্গিরা কিছুটা সফল হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক।

বেনজির আহমেদ বলেন, মধ্যপ্রাচ্য থেকে জঙ্গিবাদের উত্থান ঘটায় তা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। বাংলাদেশও এর থেকে রক্ষা পায়নি। এটি একটি বৈশ্বিক সমস্যা। ২০১৮ সালে ইউরোপে ১২৯ টি জঙ্গি হামলা হয়েছে। সুতরাং সারাবিশ্বে জঙ্গি দমন করতে না পারলে এর ঝুঁকি থেকেই যাবে। আমাদের সচেষ্ট থাকতে হবে জঙ্গিবাদ যাতে কোনো ভাবেই ছড়িয়ে পড়তে না পারে।

গুলশানের হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার তৃতীয় বর্ষপূর্তিতে হামলায় নিহতদের শ্রদ্ধা জানাতে সকাল থেকেই সেখানে ভিড় করেছেন স্বজন ছাড়াও নানা শ্রেণি পেশার মানুষ। ফুল নিয়ে তাদের স্মরণ করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়েছে।


   আরও সংবাদ