ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ কার্তিক ১৪২৯, ২৯ জ্বিলক্বদ ১৪৪৩

বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় আজকে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: ২১ জুন, ২০২২ ০৮:৩২ পূর্বাহ্ন


বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় আজকে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী নির্দেশনায় বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় আজকে এসেছে পুলিশ। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ বার্ষিকী উপলক্ষে, বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে বাংলাদেশ পুলিশ গৃহহীনদের মধ্যে ঘর নির্মাণ করে দিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার বিকেলে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে পদ্মা সেতু (উত্তর) ও (দক্ষিণ) থানার উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পুলিশ কর্তৃক দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি গৃহ হস্তান্তর, পুলিশ হাসপাতালসমূহের আধুনিকায়ন প্রকল্পের আওতায় ১২টি পুলিশ হাসপাতাল, ৬টি নারী ব্যারাক ও অনলাইন জিডি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, পদ্মা সেতুর দুই পাড়ে উদ্বোধন হওয়া নতুন থানা দুটির মাধ্যমে উভয় পাড়ের সাধারণ মানুষ সহজেই আইনি পাবেন।

পদ্মা সেতু উত্তর ও দক্ষিণ থানা নিয়ে বলেন, পদ্মা সেতুর আইনশৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় সেতুর উভয় পাশে দুটি থানা নির্মাণ করা হয়েছে। এই থানাগুলোর মধ্যমে সাধারণ জনগণ সহজে আইনি সেবা নিতে পারবে। এছাড়া সেতুর আশ-পাশে এলাকাগুলোতে আইন-শৃঙ্খলা কার্যক্রমে গতিশীলতা আসবে।

পুলিশ হাসপাতাল নির্মাণের বিষয়ে মন্ত্রী বলেন, পুলিশ সদস্যদের জন্য নির্মাণ করা হাসপাতালগুলো পুলিশ সদস্যদের স্বাস্থ্যসেবায় মান উন্নত করবে। তাদের স্বাস্থ্যসেবার মান এর মাধ্যমে বজায় রাখা সম্ভব হবে। 

স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইন জিডি ও নারী পুলিশ সদস্যদের জন্য নির্মাণ করা ব্যারাকের বিষয়ে বলেন, সকল নারী পুলিশ ব্যারাকে ডেকার সুবিধাসহ আধুনিক সুযোগ-সুবিধায় গড়ে তোলা হয়েছে। এর মাধ্যমে একদিকে যেমন নারী পুলিশ সদস্যদের আবাসনের ব্যবস্থা করবে এবং তাদের কর্মস্পৃহা বৃদ্ধি করবে।

থানায় উপস্থিত হয়ে সাধারণ ডায়েরি করার বিষয়টি বহুদিন যাবত চলে আসছিল। অনলাইন জিডি মাধ্যমে মানুষজন এখন ঘরে বসে জিডি করতে পারবে। অনুসন্ধান শেষ না হওয়া পর্যন্ত ঘরে বসে অনলাইনে জিডি সকল কার্যক্রম মানুষজন দেখতে পারবে। এভাবে সরকারি সেবা জনগণের কাছে নিয়ে যাওয়ার জন্য আমরা কাজ করছি।


   আরও সংবাদ