ঢাকা, রবিবার, ২২ মে ২০২২, ৭ আশ্বিন ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩

গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠায় অনলাইনে প্রচারণা, গ্রেপ্তার ১


প্রকাশ: ৩১ মার্চ, ২০২২ ০৮:১২ পূর্বাহ্ন


গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠায় অনলাইনে প্রচারণা, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিনিধি: ‘গাজওয়াতুল হিন্দ’প্রতিষ্ঠার জন্য অনলাইনে উগ্রবাদী প্রচারণা ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্য দীর্ঘ দিন ধরে বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে আসছে বলে জানায় এটিইউ।

গতকাল বুধবার রাতে রাজধানীর কলাবাগান এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের এন্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন এতথ্য জানান।

এএসপি ওয়াহিদা পারভীন জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে রাষ্ট্র ও সরকার বিরোধী, ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট দিয়ে পরিবেশ ঘোলাটে করার চেষ্ঠা করছে একটি জঙ্গি গোষ্টি।

এএসপি ওয়াহিদা পারভীন জানান, গ্রেপ্তার নাঈম আলী নাঈম বিন সাদ মুজাহিদ আল হিন্দ। তার কাছ থেকে উগ্রবাদী কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, একটি মেমোরি কার্ড ও পাঁচটি উগ্রবাদী বই জব্দ করা হয়েছে।

এই কর্মকর্তা বলেন, নিজেদের মতাদর্শ প্রচারের মাধ্যমে অনলাইনে “আনসার আল ইসলাম”এর পক্ষে সদস্য সংগ্রহের কাজ করেছিল। এছাড়া উগ্রবাদী বিভিন্ন বই ও ভিডিও অনলাইনে পোস্ট দিয়ে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা ও উগ্রবাদের দিকে আহবান করে আসছিল মুজাহিদ আল হিন্দ। 

গ্রেপ্তার মুজাহিদ আল হিন্দের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায়সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা।
 


   আরও সংবাদ