A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::real_connect(): Headers and client library minor version mismatch. Headers:100324 Library:30120

Filename: mysqli/mysqli_driver.php

Line Number: 201

Backtrace:

File: /home/bnnews24/public_html/application/controllers/SS_shilpi.php
Line: 6
Function: __construct

File: /home/bnnews24/public_html/index.php
Line: 316
Function: require_once

ইবিতে সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলের যাত্রা শুরু
ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ২৬ জৈষ্ঠ্য ১৪২৯, ১৭ রজব ১৪৪৪

ইবিতে সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলের যাত্রা শুরু


প্রকাশ: ২১ মার্চ, ২০২২ ০৯:৪৫ পূর্বাহ্ন


ইবিতে সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলের যাত্রা শুরু

ইবি প্রতিনিধি থেকে শাহীন আলম: জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিভিন্ন আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপন করেছে সেচ্ছাসেবী সংগঠন কাম ফর রোড চাইল্ড (সিআরসি) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। 

গত বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী দুইটি গ্রাম থেকে প্রায় ৫০ জন শিশুকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের বটতলায় জাতীয় সংগীত পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। 

এরপর শিশুদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় শিশুরা মার্বেল দৌড়, চকলেট দৌড় ও বল নিক্ষেপ এ অংশ নেয়। ক্রীড়া প্রতিযোগিতা শেষে শিশুরা কুরআন তেলাওয়াত, গজল, গান ও কবিতা আবৃত্তি প্রদর্শন করে। 

সিআরসি ইবি শাখার সভাপতি মো: আতিকুর রহমান সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল কার্যক্রম চালু আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন। তিনি বলেন, সপ্তাহে তিনদিন  সুবিধাবঞ্চিত শিশুদের সম্পূর্ণ ফ্রি পাঠদান করানো হবে। একাডেমিক পড়াশোনার  পাশাপাশি শিশুদের নৈতিক শিক্ষাদান করা হবে। সমাজের সুবিধাবঞ্চিত শিশুরা যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেই প্রচেষ্টা করে যাব আমরা।

এছাড়া সাধারণ সম্পাদক  মাহবুবুর রহমান আকাশ বলেন, দেশের প্রত্যেক নাগরিকের উচিত সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাড়ানো, তাদের সাহায্যে সহযোগিতা করা এবং তাদের মেধাবিকাশে অবদান রাখা। 

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের  সাবেক সভাপতি ইবনে মনির হোসাইন, সাংগঠনিক সম্পাদক পারভেজ হোসাইন, প্রচার সম্পাদক আবদিম মুনিব, উপ অর্থ সম্পাদক সাইফুদ্দিন, শিক্ষা ও পাঠ্যচিত্র বিষয়ক সম্পাদক তাসফিয়া সানজিদা, যুগ্ম সাধারণ সম্পাদক মাহদি হাসান,সহ সাংগঠনিক সম্পাদক জুবায়ের রহমান এছাড়াও সৌরভ শেখ, চঞ্চল মন্ডল, শাহীদ কাওসার, মশিউর রহমান, আক্তারুল আলম, আসিফুর রহমান ও অন্যান্য সদস্যবর্গ। সবশেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ  ও সকলের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য ২০১৬ সাল থেকে সিআরসি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা নানা ভাবে অসহায় শিশুদের পাশে দাঁড়িয়ে আসছে।


   আরও সংবাদ