ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ কার্তিক ১৪২৯, ২৯ জ্বিলক্বদ ১৪৪৩

ভাষা শহীদদের প্রতি শ্রম প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন 


প্রকাশ: ২১ ফেব্রুয়ারী, ২০২২ ০৪:১৩ পূর্বাহ্ন


ভাষা শহীদদের প্রতি শ্রম প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন 

নিজস্ব প্রতিবেদক: খুলনার শহীদ হাদিস পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। তিনি বলেন, সবাইকে একুশের চেতনা হৃদয়ের মনিকোঠায় ধারণ করতে হবে। ভাষা শহীদদের আত্মত্যাগের বিনিময়ে বাংলা হয়েছিল অন্যতম রাষ্ট্রভাষা। তাঁদের ত্যাগের জন্যই বাংলাভাষা এবং বাংলাদেশ আজ বিশ্বসভায় মর্যাদাপূর্ণ আসন করে নিয়েছে। তাঁদের ত্যাগ কখনো বৃথা যাবে না।

আজ সোমবার একুশের প্রথম প্রহরে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেককে সাথে নিয়ে শহীদ হাদিস পার্ক শহীদ মিনারের শহীদ বেদীতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 

শ্রম প্রতিমন্ত্রী বলেন, একুশের চেতনাকে হৃদয়ে ধারণ করে আমাদের নতুন করে শপথ নিতে হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সকলে মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়বো। বাংলাদেশ হবে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ দেশ। 

পরে শ্রম প্রতিমন্ত্রী মন্ত্রণালয়, শ্রম অধিদপ্তরের বিভাগীয় শ্রম দপ্তর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক রাষ্ট্রভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


   আরও সংবাদ