ঢাকা, রবিবার, ২২ মে ২০২২, ৭ আশ্বিন ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩

গণবিজ্ঞপ্তির নামে ক্যাসিনো খেলা চায় না শিক্ষকরা


প্রকাশ: ১১ ফেব্রুয়ারী, ২০২২ ০৫:৫২ পূর্বাহ্ন


গণবিজ্ঞপ্তির নামে ক্যাসিনো খেলা চায় না শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক: এনটিআরসির নিবন্ধন সনদধারীদের প্যানেল ভিত্তিক নিয়োগ চাই। গণবিজ্ঞপ্তিতে নিয়োগ চায় না। এই গণবিজ্ঞপ্তি হচ্ছে ক্যাসিনো খেলা। পাশা চালাচালিতে চাকরি নেই, টাকা নিয়ে পকেট ফাঁকা করা হয়েছে।

আজ শুক্রবার সকাল টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে প্যানেল প্রত্যাশী নিবন্ধন শিক্ষক সংগঠন ঢাকা জেলার আয়োজনে এক মানববন্ধন এর আয়োজন করা হয়। এ সময় তারা তিন দফা দাবি তুলে ধরেন।

এ সময় তারা বলেন এনটিআরসির উদ্দেশ্য শুধু টাকা হাতিয়ে নেওয়া। তারা বিভিন্ন সময়ে বিজ্ঞপ্তি দিয়ে ফরম পূরণের উদ্দেশ্যে হাজার হাজার মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে যাচ্ছে। এছাড়া অনেক প্রার্থীর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা পর্যন্ত নেওয়ার অভিযোগ আছে।

তারা বলেন, এনটিআরসির নীলনকশা বাস্তবায়ন করতে দেওয়া হবে না। এছাড়া তাদের কাছ থেকে দাবি আদায় করে নিতে যা যা করা দরকার আমরা তাই করব। আমরা মাঠে আছি মাঠে থাকবো।

মানববন্ধনে তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এবং কৃত্রিম শিক্ষক সংকট দূর করনে এক আবেদন শসা নীতিমালা অনুসারে কোটাবিহীন সকল নিবন্ধন ধারীদের প্যানেল ভিত্তিক নিয়োগের ব্যবস্থা গ্রহণ করে শিক্ষক সমাজকে অভিশাপ মুক্ত করা এখন সময়ের ন্যায্য যৌতুক দাবি।

দাবিগুলো হলো- ১. এক আবেদনে সকল নিবন্ধনধারী চাকরি প্রত্যাশীদের কোটা বিহীন প্যানেল ভিত্তিক নিয়োগ দিতে হবে। ২. সকল নিবন্ধনধারীদের স্ব স্ব নীতিমালায় নিয়োগ না হওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা বন্ধ রাখতে হবে। ৩. ইনডেক্সধারীদের গণবিজ্ঞপ্তির অন্তর্ভুক্ত না করে আলাদা বদলির ব্যবস্থা করতে হবে।

এ সময় তারা আগামী শুক্রবার সারাদেশে জেলা শহরে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এতে দাবি আদায় না হলে ২৫ ফেব্রুয়ারি থেকে আমরা আমিত্যু অবস্থান কর্মসূচি পালন করব।

ছবি হোয়াটসঅ্যাপে....


   আরও সংবাদ