A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::real_connect(): Headers and client library minor version mismatch. Headers:100324 Library:30120

Filename: mysqli/mysqli_driver.php

Line Number: 201

Backtrace:

File: /home/bnnews24/public_html/application/controllers/SS_shilpi.php
Line: 6
Function: __construct

File: /home/bnnews24/public_html/index.php
Line: 316
Function: require_once

সাংবাদিক হাবীবের মৃত্যু নিয়ে সন্দেহ, আশ্বস্ত করলেন হানিফ
ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ২৬ জৈষ্ঠ্য ১৪২৯, ১৭ রজব ১৪৪৪

সাংবাদিক হাবীবের মৃত্যু নিয়ে সন্দেহ, আশ্বস্ত করলেন হানিফ


প্রকাশ: ২৯ জানুয়ারী, ২০২২ ০৮:৩৮ পূর্বাহ্ন


সাংবাদিক হাবীবের মৃত্যু নিয়ে সন্দেহ, আশ্বস্ত করলেন হানিফ

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক হাবীবুর রহমানের মৃত্যু নিয়ে তার সহকর্মী, আওয়ামী লীগ নেতা ও স্বজনদের মধ্যে যে সন্দেহ-সংশয় তৈরি হয়েছে, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম সঙ্গে এ বিষয়ে কথা বলবেন জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

গত ১৮ জানুয়ারি দিবাগত রাতে রাজধানীর হাতিরঝিল বেগুনবাড়ী সিদ্দিক মাস্টারের ঢালে নিহত হন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার হাবীবুর রহমান। পরের দিন বুধবার চার দফা জানাজা শেষে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার মানরা গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

তার স্মরণে শনিবার (২৯ জানুয়ারি) ডিআরইউ’র নসরুল হামিদ মিলনায়তনে এ শোক সভার আয়োজন করে ডিআরইউ। এতে উপস্থিত ছিলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবসহ সহকর্মীরা ও পরিবারের সদস্যরা।

সাংবাদিক হাবীবুর রহমানের মৃত্যুর বিষয়টি অবিলম্বে সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা তুলে ধরার দাবি জানিয়েছেন সহকর্মী ও আওয়ামী লীগ নেতারা। এ সময় এ বিষয়টা সুষ্ঠু তদন্ত হবে এবং অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বস্ত করেন মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, তবে সেটা একটু সময়ের ব্যাপার। এখন পর্যন্ত ময়না তদন্ত রিপোর্ট পাওয়া যায়নি।
এতে সহকর্মীরা বলেন, হাবীবের মৃত্যু নিয়ে ধোয়াশা তৈরি হয়েছে। সে আসলেই সড়ক দূর্ঘটনায় মারা গেছে, নাকি তাকে হত্যা করা হয়েছে। অনেকেই মনে করছেন, এটা ‘হত্যাকাণ্ড’। সে কিভাবে মারা গেছে তা আইনশৃঙ্খলাবাহিনীকে খুজে বের করতে হবে। ১০ দিন পেরিয়ে গেলেও এখনো ময়না তদন্ত রিপোর্ট পর্যন্ত পাওয়া যায়নি।

তারা বলেন, হাবীবের মৃত্যুর কারণ জানা যায়নি। তদন্তকারি সংস্থা ডিআরইউ বা তার পরিবারের সঙ্গে যোগাযোগও করেনি। যেখানে হাবীবকে আহত অবস্থায় পাওয়া গেছে, সেখানের সিসিটিভি ক্যামেরা কেন নষ্ট ছিলো। এ ছাড়া বেলচা হাতে যাদের দেখা গেছে তারা কারা? এটা নিয়ে নিজেদের মধ্যে সন্দেহ ও বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। ঐ দিন রাতে কি ঘটেছিলো, কারা তার সঙ্গে ছিলো, সব কিছু খুজে বের করে প্রকৃত ঘটনা প্রকাশ করতে হবে।


   আরও সংবাদ