ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ ফাল্গুন ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

১ অক্টোবর থেকে জবির ছাত্রী হলের সিটের আবেদন শুরু


প্রকাশ: ২৯ সেপ্টেম্বর, ২০২১ ০৪:৪১ পূর্বাহ্ন


১ অক্টোবর থেকে জবির ছাত্রী হলের সিটের আবেদন শুরু

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সিটের জন্য শিক্ষার্থীদের আবেদন ১ অক্টোবর থেকে অনলাইনে শুরু হবে বলে জানা গেছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হলের সিটের জন্য ১ অক্টোবর থেকে অনলাইনে আবেদন শুরু হবে। শিক্ষার্থীদের নোটিশের মাধ্যমে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রেও বিষয়টি জানা গেছে। জানা যায়, আগামী ১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত এ আবেদন নেওয়া হতে পারে। নোটিশের মাধ্যমে আজ বুধবার শিক্ষার্থীদেরকে জানানো হতে পারে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং ও আইটি দপ্তর সূত্রে জানা যায়, অনলাইনে আবেদনের জন্য যাবতীয় কার্যাবলী শেষ হয়েছে। নোটিশ এলে শিক্ষার্থীদের জন্য অনলাইন ফরম উন্মুক্ত করা হবে।

এরআগে হল কর্তৃপক্ষ জানান, হলের সিট প্রদানে মাস্টার্স ও স্নাতক শেষ বর্ষকে বেশি প্রাধান্যসহ অন্য ব্যাচগুলোকে সিনিয়রিটির ভিত্তিতে প্রাধান্য দেওয়া হবে। প্রথম বর্ষের জন্যও সিট থাকবে।

তাদের যেহেতু সেমিস্টার পরীক্ষা হয়নি তাই তাদের ক্ষেত্রে এডমিশনের রেজাল্টের উপর ভিত্তি করে সিট দেওয়া হবে। এছাড়া ঢাকার বাইরের জেলার শিক্ষার্থীদের সিট প্রদানে অগ্রাধিকার দেয়া হবে বলেও জানানো হয়।


   আরও সংবাদ