ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ মাঘ ১৪২৮, ১৪ সফর ১৪৪৩

জবির ছাত্রী হলের সিটের আবেদন আরও এক সপ্তাহ পরে শুরু


প্রকাশ: ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৪৩ পূর্বাহ্ন


জবির ছাত্রী হলের সিটের আবেদন আরও এক সপ্তাহ পরে শুরু

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সিট বরাদ্দের জন্য আবেদন নেওয়া হবে অনলাইনে। অনলাইনে আবেদনের জন্য যাবতীয় কার্যাবলীর দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং ও আইটি দপ্তরকে। 

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) আবেদন গ্রহণের জন্য কাজ শেষ করতে কমপক্ষে এক সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছে দপ্তরটি।

দপ্তরটির কম্পিউটার প্রোগ্রামার হাফিজুর রহমান এ প্রতিবেদককে বলেন, ছাত্রী হলের সিটের জন্য অনলাইনে আবেদন গ্রহণে ফরম তৈরিসহ একটি সফটওয়্যার ডেভেলপ করতে আমাদের কাছে নোটিশ এসেছে। আবেদনে কোন কোন বিষয় চাওয়া হবে তা উল্লেখ আছে। আমরা কাজ শুরু করে দিয়েছি। 

বর্তমানে যে বিষয়গুলো আবেদনে যুক্ত করা লাগবে সেটির কাজ শেষ করতে কমপক্ষে এক সপ্তাহ সময় লাগবে। এছাড়া আরও বাড়তি তথ্য যুক্ত করতে বলা হলে আরও এক সপ্তাহ লাগতে পারে। অর্থাৎ ১৫ দিনও লাগতে পারে। তারপর আমরা বিশ্ববিদ্যালয়ের হল সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করব যেন শিক্ষার্থীরা আবেদন করতে পারে।

এক সপ্তাহ আগে সম্ভব কিনা পুনরায় জানতে চাইলে তিনি বলেন, যে কাজ তাতে এর আগে সম্ভব নয়। শুধু ফরম তৈরি কাজ হলে এক দুইদিনেই শেষ করা যেত।

জানা যায়, এরআগে ছাত্রী হলের নীতিমালা সিন্ডিকেটে পাশ হয়। এরপর নীতিমালা কিছু সংশোধনের জন্য উপাচার্যের সাক্ষর নেওয়া হয়। সাক্ষর শেষে আইটি দপ্তরে অনলাইনে আবেদন গ্রহণের জন্য প্রয়োজনীয় কার্যাবলী প্রস্তুতের নোটিশ আসে।

এর আগে হল কর্তৃপক্ষ জানান, হলের সিট প্রদানে মাস্টার্স ও স্নাতক শেষ বর্ষকে বেশি প্রাধান্যসহ অন্য ব্যাচগুলোকে সিনিয়রিটির ভিত্তিতে প্রাধান্য দেওয়া হবে। প্রথম বর্ষের জন্যও সিট থাকবে। তাদের যেহেতু সেমিস্টার পরীক্ষা হয়নি তাই তাদের ক্ষেত্রে এডমিশনের রেজাল্টের উপর ভিত্তি করে সিট দেওয়া হবে। এছাড়া ঢাকার বাইরের জেলার শিক্ষার্থীদের সিট প্রদানে অগ্রাধিকার দেয়া হবে বলেও জানানো হয়।


   আরও সংবাদ