ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ মাঘ ১৪২৮, ১৪ সফর ১৪৪৩

মুনিয়ার বোনের ষড়যন্ত্রমুলক মামলার বিরুদ্ধে বসুন্ধরা গ্রুপের বক্তব্য


প্রকাশ: ৮ সেপ্টেম্বর, ২০২১ ০১:০৮ পূর্বাহ্ন


মুনিয়ার বোনের ষড়যন্ত্রমুলক মামলার বিরুদ্ধে বসুন্ধরা গ্রুপের বক্তব্য

বিশেষ রিপোর্ট : গতকাল ৬ সেপ্টেম্বর সোমবার ঢাকার  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে জনৈকা নুসরাত জাহান তানিয়া বাদি হয়ে ‘ধর্ষণ ও হত্যার’ অভিযোগে বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে একটি মামলা করেছেন। এ পরিপ্রেক্ষিতে  গণমাধ্যম বসুন্ধরা গ্রুপের বক্তব্য জানতে চাইছেন।

সবার জ্ঞাতার্থে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে নিন্মলিখিত বক্তব্য উপস্থাপন করা হলো: 

বসুন্ধরা গ্রুপ দ্ব্যর্থহীনভাবে বলতে চায়, উক্ত মামলাটি ষড়যন্ত্রমূলকভাবে সাজানো  হয়েছে । বসুন্ধরা গ্রুপকে হেয় প্রতিপন্ন করতে উদ্দেশ্যমূলকভাবে বাদি অবাস্তব, ভিত্তিহীন ও কাল্পনিক তথ্য দিয়ে মামলাটি সাজিয়েছেন। যথাযথ আইনগত প্রক্রিয়ায় বসুন্ধরা গ্রুপ এই ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক মামলা মোকাবেলা করবে।

একই বাদি ইতিপূর্বে তার বোন মোসারাত জাহান মুনিয়ার অপমৃত্যুর ঘটনায় বসুন্ধরা গ্রুপের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের নাম জড়িয়ে মিথ্যা মামলা দায়ের করেছিলেন। পুলিশের তদন্তে তার সে অভিযোগ যে অসত্য তা বেরিয়ে এসেছে, যা তদন্তকারীগণ বিজ্ঞ আদালতে প্রতিবেদন দিয়ে জানিয়েছেন এবং আদালত বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালককে উক্ত মামলা থেকে অব্যাহতি দিয়েছেন। একই তানিয়া বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ তাঁর পরিবারের সদস্যদের নাম জড়িয়ে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগ থেকে দেখা গেছে, কথিত ধর্ষণ ও হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের স্ত্রী মিসেস আফরোজা বেগম এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের স্ত্রী মিসেস সাবরিনা সোবহানকে আসামি করা হয়েছে। ধর্ষণ ও হত্যার মতো জঘন্যতম অপরাধের সঙ্গে দেশের স্বনামধন্য বৃহৎ শিল্পপরিবারের সদস্যদের নাম জড়িয়ে তাদের হেয় প্রতিপন্ন এবং মূলত ব্ল্যাকমেইল করাই এই মামলার প্রধান উদ্দেশ্য। এমন অভিযোগে পিতা, মাতা, সন্তান ও পুত্রবধুকে আসামি করার ঘটনায় স্পষ্টত বোঝা যায়, আনিত অভিযোগ কতোটা বানোয়াট ও ভিত্তিহীন। এসব ঘটনার সঙ্গে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক এবং তাঁদের পরিবারের কারোরই কোনো প্রকার সম্পৃক্ততা নেই। বসুন্ধরা গ্রুপকে ষড়যন্ত্রমূলকভাবে  হেয় প্রতিপন্ন করে  অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের জন্য দায়েরকৃত মিথ্যা মামলার বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ।

দেশের গণমাধ্যমের বিজ্ঞ সাংবাদিক বন্ধুদের কাছে বসুন্ধরা গ্রুপের বিনীত অনুরোধ, আপনারা এসব ষড়যন্ত্রের ব্যাপারে সজাগ থেকে ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য সম্পর্কে সঠিক তথ্য দেশের জনগণের সামনে উপস্থাপনা করবেন এটাই আমাদের প্রত্যাশা।

বসুন্ধরা গ্রুপ বরাবরই দেশের প্রচলিত আইন ও মাননীয় আদালতের প্রতি শ্রদ্ধাশীল। অতীতে বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে যখনই কোনো ষড়যন্ত্র হয়েছে, তখনই আইনগত প্রক্রিয়ায় বিজ্ঞ আদালতে বিচারপ্রার্থী হয়েছে বসুন্ধরা। জনৈকা তানিয়ার মামলাও আইনগতভাবে মোকাবেলা করবে বসুন্ধরা কর্তৃপক্ষ আমরা আশা করছি, ন্যায় বিচারের মাধ্যমে এই ষড়যন্ত্র নস্যাত হবে ইনশাআল্লাহ্‌।


   আরও সংবাদ