ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ মাঘ ১৪২৮, ১৪ সফর ১৪৪৩

গ্রিসে উৎসাহ-উদ্দীপনায় ঈদ-উল-আযহা উদ্‌যাপন


প্রকাশ: ২৯ জুলাই, ২০২১ ০১:৫৪ পূর্বাহ্ন


গ্রিসে উৎসাহ-উদ্দীপনায় ঈদ-উল-আযহা উদ্‌যাপন

কূটনৈতিক প্রতিবেদক : ব্যাপক উৎসাহ, উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গ্রিসে পবিত্র ঈদ-উল-আযহা উদ্‌যাপিত হয়েছে। পবিত্র ঈদ-উল-আযহার দিন সকালে বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের আয়োজনে এথেন্সের কুমুন্দুরু পার্কে গ্রিসের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্‌মেদসহ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ প্রবাসী বাংলাদেশি নাগরিক গ্রিক সরকারের করোনাকালীন নির্দেশনা অনুযায়ী মাস্ক পরিধানসহ সবধরনের সতর্কতা অবলম্বন করে ঈদের নামাজ আদায় করেন। এই ঈদ জামাতে এথেন্সে বসবাসরত বিভিন্ন দেশের মুসল্লীরাও অংশগ্রহণ করেন।

বাংলাদেশের রাষ্ট্রদূত প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানান এবং সবার সর্বাঙ্গীন সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করেন। বিশ্বব্যাপী করোনা মহামারীর পরিপ্রেক্ষিতে এ বছর ঈদ জামাতে অংশগ্রহণকারীরা কোলাকুলি এবং করমর্দন থেকে বিরত থেকে পরস্পর শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদের নামাজ আদায়ের আগে রাষ্ট্রদূত তাঁর শুভেচ্ছা বক্তব্যে বলেন, পবিত্র ঈদ-উল-আযহার ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশিদের জীবন। ধর্মীয় পবিত্র অনুভূতি নিয়ে ত্যাগ-তিতিক্ষার মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে মহামারীর এই কঠিন সময়ে প্রতিটি মানুষ অন্য মানুষের পাশে দাড়াবে- তিনি এই আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া, তিনি সবাইকে করোনা মহামারীর চতুর্থ ঢেউ মোকাবেলায় সবধরনের সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ এবং নির্দেশনাসমূহ মেনে চলার জন্য বিশেষ গুরুত্বারোপ করেন।

ঈদের জামাত শেষে দেশ ও জনগণের মঙ্গল কামনায় এবং বিশ্বব্যাপী করোনা মহামারী থেকে মুক্তির জন্য বিশেষ দুআ ও মোনাজাত করা হয়। ঈদের জামাতে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিসহ আরও উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ।


   আরও সংবাদ