ঢাকা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ অগ্রহায়ন ১৪২৮, ১৫ জ্বিলহজ্ব ১৪৪২

কঠিন সময়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান


প্রকাশ: ১৫ জুলাই, ২০২১ ০৯:৫৩ পূর্বাহ্ন


কঠিন সময়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

স্টাফ রিপোর্টার : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ সারাদেশের কোভিড হাসপাতালগুলোতে বিআইএপিএপি এবং উচ্চ প্রবাহ নাকের কান্নুলা মেশিন সরবরাহে সমাজের বিত্তবান ও সচ্ছল ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে ডিএনসিসি মেয়রের আমন্ত্রণে করোনা রোগীদের জীবন রক্ষাকারী বিআইএপিএপি এবং উচ্চ প্রবাহ নাকের কান্নুলা মেশিন হস্তান্তর অনুষ্ঠানে সম্মানীয় অতিথির বক্তব্যে এ আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর মেয়র আতিকুল ইসলাম। এসময় ডিএনসিসি মেয়র চলমান করোনা মহামারিসহ ডেঙ্গু প্রতিরোধে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। 

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার সারাদেশের সকল কোভিড হাসপাতালে করোনার সর্বাধুনিক চিকিৎসা সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। সেলক্ষ্যে এসব হাসপাতালসমূহে বিআইএপিএপি এবং উচ্চ প্রবাহ নাকের কান্নুলা মেশিন সংযোজন করা হচ্ছে। করোনার সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে সরকারের একার পক্ষে  হাসপাতালসমূহে আইসিইউ বেডসহ এত বিপুল সংখ্যক বিআইএপিএপি এবং উচ্চ প্রবাহ নাকের কান্নুলা মেশিন সুবিধা পৌঁছে দেয়া সম্ভব নয়। এক্ষেত্রে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও সচ্ছল ব্যক্তিদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসি'র প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান। স্বাগত বক্তৃতা করেন ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

উল্লেখ্য, অনুষ্ঠানে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের নিকট ১৮টি (বিআইএপিএপি এবং উচ্চ প্রবাহ নাকের কান্নুলা) BiPAP মেশিন ৪০ পিস BiPAP মেশিনের এক্সেসরিজ এবং ৮টি High Flow Nasal Cannula মেশিন হস্তান্তর করা হয়।


   আরও সংবাদ