ঢাকা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ অগ্রহায়ন ১৪২৮, ১৫ জ্বিলহজ্ব ১৪৪২

পরীক্ষার ফি মওকুফসহ জবি ছাত্র ফ্রন্টের তিন দাবি


প্রকাশ: ৮ জুলাই, ২০২১ ০৭:৫৫ পূর্বাহ্ন


পরীক্ষার ফি মওকুফসহ জবি ছাত্র ফ্রন্টের তিন দাবি

জবি প্রতিনিধিঃ 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বেতন-পরীক্ষা ফি মওকুফ এবং করোনার টিকা প্রদান করাসহ তিন দফা দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। বৃহস্পতিবার (৮ জুলাই) সংগঠনটির সহ-সভাপতি সুমাইয়া সোমা ও সাধারণ সম্পাদক তানজিম সাকিবের  যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

তাদের দাবিসমূহ হল- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী,শিক্ষক, কর্মচকর্তা- কর্মচারীদের করোনা ভ্যাক্সিন দিয়ে বিশ্ববিদ্যালয় খুলে দিতে হবে, ঈদের ছুটির আগে লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে নিরাপদে বাড়ীতে পৌঁছে দেয়ার ব্যবস্থা নিতে হবে, সকল ধরনের বেতন-ফি মওকুফ করতে হবে।

এসময় বিবৃতিতে তারা বলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জবি শাখা বিভিন্ন সময় শিক্ষার্থীদের পক্ষে বিভিন্ন দাবি তুলেছেন এবং আদায় করেছেন। বর্তমান করোনাক্রান্তিতে গোটা দেশ যেখানে থমকে গেছে জবি ২০ হাজার শিক্ষার্থীদের অবস্থা সেখানে ভয়াবহ। গত দেড় বছর ধরে অনাবাসিক বিশ্ববিদ্যালয়টি বন্ধ থাকায় অধিকাংশ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় মেস-বাড়ি ভাড়া করে, টিউশন ও খন্ডকালীন চাকুরী করে পড়াশোনার খরচ বহন করছে।  

এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসন করোনাকালীন শিক্ষার্থীদের স্বার্থে কোন পদক্ষেপ গ্রহণ না করে বরং করোনাকালীন আগে ও পরে বিভিন্ন পরীক্ষার ফি চাপিয়ে দিয়েছে। এতে শিক্ষার্থীদের ওপর বোঝা ও অমানবিকতার প্রকাশ ঘটেছে। তাই আমরা প্রশাসনের নিকট দাবি জানাচ্ছি অবিলম্বে এই দাবিসমূহ মেনে নেয়া হোক।


   আরও সংবাদ