ঢাকা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ অগ্রহায়ন ১৪২৮, ১৫ জ্বিলহজ্ব ১৪৪২

জবি উপাচার্যের কাছে আওয়ামীপন্থী শিক্ষকদের ২২ দাবি


প্রকাশ: ২৯ জুন, ২০২১ ১১:১১ পূর্বাহ্ন


জবি উপাচার্যের কাছে আওয়ামীপন্থী শিক্ষকদের ২২ দাবি

জবি প্রতিনিধিঃ 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে সুসম নীতিমালা অনুসরণ ও চাকরি বিধিমালা কমিটি পুণর্গঠনসহ বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপাচার্যের কাছে ২২ দফা দাবি জানিয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল। গতকাল মঙ্গলবার নীলদলের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া ও সাধারণ সম্পাদক ড. মোস্তফা কামাল সাক্ষরিত এক লিখিত পত্রে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে কাঙ্খিত লক্ষে উন্নতিকরণের জন্য কিছু অনিষ্পন্ন ও গুরুত্বপূর্ণ বিষয় আপনার বিবেচনায় গুরুত্ব পাবে বলে আমাদের বিশ্বাস।
দাবিগুলো হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন (২০০৫)  সংশোধন, চাকরি বিধিমালা কমিটি পুণর্গঠন, বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সংবিধি প্রণয়ন কমিটি পুণর্গঠন, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী নিয়োগে সুসম নীতিমালা অনুসরণ, তাদের জন্য জীবনবীমা চালুকরণ, কল্যাণ ফান্ড নীতিমালা, প্রভিডেন্ট ফান্ড নীতিমালা, পেনশন নীতিমালা ও ছুটিবিধি প্রণয়ন, নতুন ভবনের স্থান বন্টন কমিটি গঠন, উচ্চশিক্ষা ফেলোশীপ বিশ্ববিদ্যালয় থেকে নির্ধারণের ব্যবস্থাকরণ, নতুন ক্যাম্পাসের উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য শিক্ষক সমন্বয়ে মনিটরিং কমিটি গঠন,  পরিকল্পনা ও প্রকৌশল দপ্তরকে শক্তিশালীকরণ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থে ক্রয়কৃত জায়গা বিশ্ববিদ্যালয়ের দখলে রেখে ব্যবহার উপযোগীকরণ, নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের জন্য শিক্ষক প্রশিক্ষণের ব্যবস্থাকরণ, শিক্ষক কর্মকর্তাদের জন্য টেলিফোন নীতিমালা প্রণয়ন, শিক্ষকদের জন্য গবেষণা প্রণোদনা প্রদানের ব্যবস্থাকরণ, বিভাগীয় গবেষণাগারগুলোর সক্ষমতা বৃদ্ধি এবং শ্রেণিক্ষগুলোকে আধুনিক ও মানসম্মত করতে আর্থিক বরাদ্দ বৃদ্ধিকরণ, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ব্যবস্থাকরণ এবং বিষয়টি গুরুত্ব সহকারে মনিটরিং-এর ব্যবস্থাকরণ, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পাঠাগারের উন্নয়ন ও বিশ্ববিদ্যালয়ের পরিবহন ব্যবস্থা উন্নতকরণে স্বতন্ত্র ব্যবস্থাপনায় পুল বা গ্যারেজ স্থাপন।


   আরও সংবাদ