ঢাকা, রবিবার, ১৬ মে ২০২১, ২ আশ্বিন ১৪২৮, ৪ শাওয়াল ১৪৪২

বশেমুরবিপ্রবি শিক্ষার্থী উর্মির মায়ের ক্যান্সারের চিকিৎসায় এগিয়ে আসুন


প্রকাশ: ২ মে, ২০২১ ১১:২৫ পূর্বাহ্ন


বশেমুরবিপ্রবি শিক্ষার্থী উর্মির মায়ের ক্যান্সারের চিকিৎসায় এগিয়ে আসুন

খাদিজা জাহান, বশেমুরবিপ্রবিঃ

সন্তানের ভালো থাকা যেমন একজন মায়ের মুখে হাসি ফোটায় তেমনি একজন সন্তানের মুখেও তখনই হাসি থাকে যখন তার মা ভালো থাকে। একজন মা যখন মৃত্যুর সাথে লড়াই করে তখন সন্তানের জন্য সমগ্র পৃথিবীই হয়ে ওঠে অর্থহীন। আর এমনটিই ঘটেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসাইন্স বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী উম্মুল মুহছিনিন উর্মির সাথে। দীর্ঘদিন যাবৎ উর্মির মা লড়াই করছেন ব্রেস্ট ক্যান্সারের সাথে। বর্তমানে তার চিকিৎসায় জন্য প্রয়োজন প্রায় ৬-৭ লক্ষ টাকা যা উর্মির পরিবারের জন্য বহন করা অসম্ভব।

উম্মুল মুহছিনিন উর্মি বলেন, "২০১৯ সালে ভারতে নিয়ে যাওয়ার পর আম্মুর ক্যান্সার ধরা পড়ে। ইতিমধ্যে ক্যান্সার অপারেশন,কেমোপোর্ট বসানোর জন্যে আরেকটি অপারেশন এবং পিত্তথলি অপারেশনসহ মোট তিনটি অপারেশন করা হয়েছে।এ পর্যন্ত ছয়টি কেমোথেরাপি দেয়া হয়েছে। এতে প্রায় ৮ লক্ষ টাকা খরচ হয়েছিলো। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী কয়েকটি টেস্টসহ আরও ৪ টি কেমোথেরাপি দিতে হবে।"

আর্থিক সংকটের বিষয়টি উল্লেখ করো উর্মি বলেন, "করোনার কারনে বাংলাদেশে নিয়ে আসায় চিকিৎসায় দীর্ঘদিনের একটি গ্যাপ সৃষ্টি হয়। এতদিন চিকিৎসার খরচ কোনোমতে বহন করলেও বর্তমানে খুবই সমস্যা হয়ে দাঁড়িয়েছে। টাকার অভাবে আম্মুর চিকিৎসাও আপাতত বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে সকলের সহযোগিতাই পারে মায়ের চিকিৎসা নিশ্চিত করতে।”

সাহায্য পাঠানোর ঠিকানা-
বিকাশ:০১৭১১৭৩৯৬৮২
রকেটঃ০১৭১১৭৩৯৬৮২
নগদঃ০১৪০৭২৯৪৮৬৮


   আরও সংবাদ