ঢাকা, রবিবার, ১৬ মে ২০২১, ২ আশ্বিন ১৪২৮, ৪ শাওয়াল ১৪৪২

ইবিতে নীলসের উদ্যোগে 'ক্যারিয়ার হিসেবে জজ' বিষয়ক সেমিনার


প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২১ ০৪:৫০ পূর্বাহ্ন


ইবিতে নীলসের উদ্যোগে 'ক্যারিয়ার  হিসেবে জজ' বিষয়ক সেমিনার


শাহীন আলম, ইবি প্রতিনিধিঃ

দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল' স্টুডেন্টস (নীলস) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কুষ্টিয়া চ্যাপ্টারের উদ্যোগে ক্যারিয়ার  হিসেবে জজ বিষয়ক প্রশিক্ষণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(২৭ এপ্রিল) বেলা আড়াইটার সময় অনলাইন সেশনটি শুরু হয়। একই সাথে আইনের শিক্ষার্থীদের স্বপ্ন পূরণকল্পে ২৮ এপ্রিল হতে বিজেএস ইন্টেনসিভ কেয়ার ইউনিটের কার্যক্রমের শুভসূচনা ঘোষণা করা হয়। 

ইবির আইন অনুষদের ডীন অধ্যাপক ড. হালিমা খাতুনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপাচার্য ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. সেলিম তোহা, বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহ মনজুরুল হক।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামাণিক। তোফায়েল হাসান রূপক ডিস্ট্রিক্ট এন্ড সেশন জাজ (সাইবার ট্রাইব্যুনাল) চট্টগ্রাম।

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন নীলস বাংলাদেশের সভাপতি লুৎফুন্নাহার সন্চি। নীলস ইবি শাখার কার্যক্রম নিয়ে আলোচনা করেন শাখা সভাপতি মাসুদুর রহমান মাসুদ এবং সেমিনারটি সঞ্চালনা করেন মোত্তাকিন হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, "জাজ হওয়ার আগে কিংবা পরে সবচেয়ে বড় দরকার হলো আমাদের মেরুদন্ড, সততা ও নিষ্ঠা। আর সবচেয়ে বেশি দরকার লিগ্যাল ইথিকস। সুতরাং, যারা আইনে আছে এবং যারা আইনে যাবে, বার এবং বেঞ্চের সকলের কাছে আমার অনুরোধ আমাদের দেশকে বাঁচাতে লিগ্যাল ইথিকস ফলো করতে হবে এবং পালন করতে হবে।"


   আরও সংবাদ