ঢাকা, রবিবার, ১৬ মে ২০২১, ২ আশ্বিন ১৪২৮, ৪ শাওয়াল ১৪৪২

শিক্ষার্থী লাঞ্চিতের ঘটনায় ইবি সহকারী প্রক্টরকে অব্যাহতি


প্রকাশ: ২৭ এপ্রিল, ২০২১ ১১:০৯ পূর্বাহ্ন


শিক্ষার্থী লাঞ্চিতের ঘটনায় ইবি সহকারী প্রক্টরকে অব্যাহতি


শাহীন আলম, ইবি প্রতিনিধিঃ

শিক্ষার্থী লাঞ্চিতের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আরিফুল ইসলামকে সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মুঃ আতাউর রহমান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

গত ২৩ এপ্রিল ক্যাম্পাসের গাছ থেকে আম পাড়ায় এক শিক্ষার্থীকে চড় মারার অভিযোগ ওঠে সহকারী প্রক্টর আরিফুল ইসলামের বিরুদ্ধে। ভুক্তভোগী হাসান আলী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

শুক্রবার হাসান আলী তার স্ত্রীকে নিয়ে ক্যাম্পাসে ঘুরতে এসে গাছ থেকে কয়েকটি আম পাড়েন। এসময় সেখানে সহকারী প্রক্টর আরিফুল ইসলাম উপস্থিত হলে তার সঙ্গে ওই শিক্ষার্থীর কথা-কাটাকাটির একপর্যায়ে তিনি ওই শিক্ষার্থীকে চড় মারেন। পরে তাকে ও তার স্ত্রীকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আবাসিক হলের গেস্ট রুমে আটকে রাখেন। প্রায় এক ঘণ্টা পর প্রক্টরিয়াল বডি আসার পর তাদের ছেড়ে দেয়া হয়। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী ঐদিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করে। অভিযোগপত্রে সহকারী প্রক্টর আরিফুল ইসলাম কর্তৃক শারীরিক ও মানসিকভাবে লাঞ্চনার বিষয়টি তুলে ধরে ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান।


   আরও সংবাদ