ঢাকা, রবিবার, ১৬ মে ২০২১, ২ আশ্বিন ১৪২৮, ৪ শাওয়াল ১৪৪২

৭ কলেজে আট মাসে সেশন শেষ করা হবে: আই কে সেলিম উল্লাহ


প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২১ ১০:০২ পূর্বাহ্ন


৭ কলেজে আট মাসে সেশন শেষ করা হবে: আই কে সেলিম উল্লাহ


আসিফ হোসেনঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের সময় কমিয়ে ৮ মাসে সেশন শেষ করা হবে বলে জানিয়েছেন সাত কলেজের সমন্বয় ও ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

আজ সোমবার (২৬ এপ্রিল) সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির "সাত কলেজঃ সমস্যার শনি" শিরোনামে ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ঢাবির সিদ্ধান্ত ছাড়াও সাত কলেজ প্রশাসন আগে থেকে সেশন কমানোর আলোচনা করে আসছে এবং তা বাস্তবায়ন করা হবে।

আটকে থাকা পরীক্ষা সম্পর্কে জানতে চাইলে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, ঈদের পরপরই আটকে থাকা পরীক্ষা (অর্নাস ৩য় বর্ষ, মাস্টার্স শেষ বর্ষের) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং এ সপ্তাহের মধ্যেই রুটিন প্রকাশ করা হবে। তবে সিলেবাস কমানো হবে না। 

ঈদ পরর্বতি পরীক্ষার সময় কত নির্ধারণ করা হবে শিক্ষার্থীরা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে পরীক্ষা গুলো ঈদের পরপরই হবে তাদের জন্য ২ঘন্ঠা করে সময় থাকবে। তবে নিশ্চিত করে বলা যাচ্ছে না যেহেতু করোনা পরিস্থিতি বিভিন্ন সময় পাল্টে যাচ্ছে।

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির এ ভার্চুয়াল আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজ অধ্যক্ষ প্রফেসর  মোঃ আশরাফ হোসেন, দৈনিক যুগান্তরের শিক্ষা বিডের  রিপোর্টার মুসতাক আহমেদ, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি শামিম হোসেন শিশির ও সাধারণ সম্পাদক সাব্বির হোসেন।

ভার্চুয়াল আলোচনা সভায় তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন বলেন, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে চলমান পরীক্ষা গুলো নিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয় সাত কলেজ প্রশাসন। যেহেতু করোনা সংক্রমণের হার বাড়ছে ভবিষ্যতে কিধরনের সিদ্ধান্ত নেয়া হবে তা পরিস্থিতির উপর নির্ভর করবে। তবে সেশনজট কমাতে আমরা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছি। আটকে থাকা পরীক্ষা গুলো অতি শিগগিরই নিয়ে নেয়া হবে।


   আরও সংবাদ