ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ ফাল্গুন ১৪২৭, ৬ রবিউল আউয়াল ১৪৪২

ক্যাম্পাস নিরাপত্তায় শিক্ষার্থীদের সহযোগিতা চান জবি প্রক্টর


প্রকাশ: ১৪ অক্টোবর, ২০২০ ০৭:৪৩ পূর্বাহ্ন


ক্যাম্পাস নিরাপত্তায় শিক্ষার্থীদের সহযোগিতা চান জবি প্রক্টর

   

জবি প্রতিনিধি : করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া সকল কলেজ-বিশ্ববিদ্যালয়ের শূন্য ক্যাম্পাসে নিরাপত্তা বজায় রাখতে কর্তৃপক্ষদের বাড়তি নজর দিতে দেখা যাচ্ছে। 

বিশেষ করে সম্প্রতি সিলেটের  এমসি কলেজে গৃহবধূকে সংঘবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় ক্যাম্পাস নিরাপত্তার বিষয়ে সবার টনক নড়ে। 

এরই পরিপ্রেক্ষিতে সরকারি নির্দেশসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিজ নিজ ক্যাম্পাসে নিরাপত্তার জন্য আলাদা পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও (জবি) পড়েছে এর প্রভাব। 

বিশ্ববিদ্যালয় খোলা না পর্যন্ত সন্ধ্যা ৬টা থেকে সকাল পর্যন্ত ক্যাম্পাসে প্রবেশ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ক্যাম্পাসে নিরাপত্তা বজায় রাখতে ছাত্রছাত্রীদের সহযোগিতায় চেয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল। 

তিনি বলেন, করোনার পরিস্থিতি হয়তো বেশিদিন থাকবে না। দেশের বিভিন্ন বন্ধ ক্যাম্পাসে ইতিমধ্যে নানা রকম অপ্রিতিকর ঘটনা ঘটতে দেখা যাচ্ছে। তাই সরকারি নির্দেশে এবং নিরাপত্তার জন্য আমরা সন্ধ্যার পর ক্যাম্পাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

প্রক্টর আরও বলেন, তবে শিক্ষার্থীদের সহযোগিতা ছাড়া ক্যাম্পাস নিরাপদ রাখা সম্ভব নয়। শিক্ষার্থীদের বলব আপনারা সারাদিন ক্যাম্পাসে থাকুন, পড়ালেখা করুন, আড্ডা দিন কিন্তু রাতে ক্যাম্পাস নিরাপত্তার জন্য আপনারা আমাদেরকে সহযোগিতা করবেন। বিশ্ববিদ্যালয় খোলা না পর্যন্ত রাতে ক্যাম্পাসে না আসার জন্য অনুরোধ করছি।


   আরও সংবাদ