ঢাকা, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ ফাল্গুন ১৪২৭, ৫ রবিউল আউয়াল ১৪৪২

রাঙ্গাবালীতে ভার্কের গোলটেবিল বৈঠক


প্রকাশ: ২৩ সেপ্টেম্বর, ২০২০ ০৭:৪০ পূর্বাহ্ন


রাঙ্গাবালীতে ভার্কের গোলটেবিল বৈঠক

   

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় পরিবর্তন ও মোকাবেলায় স্থানীয় জনগণের অভিযোজন সক্ষমতা বৃদ্ধিতে নাগরিক সমাজ ও সরকারি প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার দুপুরে স্থানীয় গণমাধ্যমকর্মী ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সেবাপ্রদানকারীদের নিয়ে ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টারের (ভার্ক) উদ্যোগে এ আয়োজন করা হয়। 

জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে উপকূলবাসীদের সুরক্ষার বিষয়ে গোলটেবিল বৈঠকে আলোচনা হয়। এসময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন ও মোকাবেলায় স্থানীয় জনগণের অভিযোজন সক্ষমতা বৃদ্ধিতে নাগরিক সমাজ ও সরকারি প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে হবে। 

জলবায়ু সহিষ্ণু কৃষি, মৎস্য, পশু পালনসহ উপকূলের মানুষের জীবন-জীবিকার অভিযোজিত চর্চাকে সংগঠিত ও সম্প্রসারণ করা প্রয়োজন। 

ভার্কের প্রকল্প সমন্বয়কারী মোহসীন তালুকদারের সঞ্চালনায় এ বৈঠকে বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রিপন খন্দকার, রাঙ্গাবালী প্রেস কাবের সভাপতি কামরুল হাসান ও রাঙ্গাবালী সিপিপি টিম লিডার শফিকুল আজম মুকুল প্রমুখ। 

এসময় আরও  উপস্থিত ছিলেন, হালিমা খাতুন মহিলা কলেজের অধ্যক্ষ নুর-এ আলম বিপ্লব, রাঙ্গাবালী প্রেস কাবের সাধারণ সম্পাদক এম সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন হিরণ, দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম,সদস্য এম এ ইউসুফ আলী, উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা জুয়েল প্রমুখ।


   আরও সংবাদ