ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৫ মাঘ ১৪২৭, ৩ সফর ১৪৪২

বশেমুরবিপ্রবি'র ১৫ কম্পিউটারসহ মূলহোতাদের সন্ধান মেলেনি এখনো


প্রকাশ: ১৬ সেপ্টেম্বর, ২০২০ ১২:০৬ অপরাহ্ন


বশেমুরবিপ্রবি'র ১৫ কম্পিউটারসহ মূলহোতাদের সন্ধান মেলেনি এখনো

বশেমুরবিপ্রবি থেকে খাদিজা জাহান : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে কম্পিউটার চুরির ঘটনায় এখনো পর্যন্ত মূলহোতা কে বা কারা তা অজ্ঞাতসহ চুরিকৃত কম্পিউটারের মধ্যে উদ্ধার হয়নি ১৫টি কম্পিউটার।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃক দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা এস.আই মিজান জানান, “অবশিষ্ট ১৫ টি কম্পিউটার উদ্ধার করা সম্ভব হয় নি। তবে আমাদের তদন্ত কাজ অব্যাহত রয়েছে।”

এর আগে কম্পিউটার চুরির ঘটনায় আটককৃত সাতজনের জবানবন্দীর পর গত ১৬ আগস্ট গোপালগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সা‌র্কেল) ছা‌নোয়ার হো‌সেন জানিয়েছিলেন গ্রেফতারকৃত আসামীরা নির্দেশদাতাদের নাম প্রকাশ করেছেন।

তদন্তের স্বার্থে তখন জেলা পুলিশের পক্ষ থেকে নির্দেশ দাতাদের নাম প্রকাশ করা হয় নি। এরপর প্রায় একমাস পার হলেও এ ঘটনায় আর কাউকে আটক করা হয় নি। 

অন্যদিকে,চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটি গত ৬ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন জমা দিলেও এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয় নি। 

এ বিষয়ে বশেমুরবিপ্রবির রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ জানিয়েছেন, “শৃঙ্খলা বোর্ডকে আমরা তদন্ত প্রতিবেদনের বিষয়ে অবহিত করেছি। কিন্তু শৃঙ্খলা বোর্ডের পক্ষ থেকে এখনও তদন্ত প্রতিবেদন চাওয়া হয় নি।”

উল্লেখ্য, ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয় এবং পরবর্তীতে ৩৪ টি কম্পিউটার বনানী হোটেল থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।


   আরও সংবাদ