ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৫ মাঘ ১৪২৭, ৩ সফর ১৪৪২

প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো চৌগাছার ঐতিহাসিক বলুহ দেওয়ানের মেলা


প্রকাশ: ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০২:৫৪ পূর্বাহ্ন


প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো চৌগাছার ঐতিহাসিক বলুহ দেওয়ানের মেলা

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় অনুমতি না পাওয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো বলুহ দেওয়ানের মেলা। প্রতি বাংলা সনের ভাদ্র মাসের শেষ মঙ্গলবারে কপোতাক্ষ নদের তীরবর্তী হাজরাখানা গ্রামে পীর বলুহ দেওয়ানের ওরস উপলক্ষ্যে মেলা অনুষ্ঠিত হয়। কিন্তু এ বছরে করোনা প্রাদূর্ভাবের কারনে মেলার অনুমতি দেয়নি প্রশাসন। কিন্তু একটি মহল অনুমতি ছাড়াই স্টল বরাদ্ধ দিয়ে মঙ্গলবার থেকে মেলা শুরু করার প্রস্তুতি নেয়। ঘটনাটি নিয়ে সংবাদ প্রকাশ হলে প্রশাসনের হস্তক্ষেপে মেলা বন্ধ করে দেওয়া হয়েছে।

অনুমতি ছাড়া মেলার আয়োজন করার কোনো সুযোগ নেই। মেলার উদ্যেশ্যে যারা স্টল সাজিয়ে ছিল তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক।

এর আগে উপজেলাবাসিকে করোনা সংক্রমন থেকে বাঁচাতে মেলার অনুমতি না দেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ করেছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এসএম হাবিবুর রহমান ও উপজেলা চেয়ারম্যান ড.মোস্তানিছুর রহমান সহ উপজেলার বিশিষ্ট জনেরা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিববুর রহমান, উপজেলা চেয়ারম্যান ড.মোস্তানিছুর রহমানসহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ও সমাজ কর্মীসহ বিভিন্ন মহলের বিশিষ্ট জনেরা মেলা বন্ধ করে উপজেলা বাসিকে করোনা ঝুঁকিমুক্ত করায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।

চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক ও চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব বলেন, করোনা থেকে বাঁচতে এবং সাধারণ জনগণকে বাঁচাতে এ বছর এ মেলার অনুমতি দেওয়া হয়নি। অনুমতি ছাড়ায় যারা অবৈধভাবে স্টল সাজিয়ে ছিল তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে।

মেলার আয়োজক কমিটির সভাপতি স্থানীয় ইউপি সদস্য মনিরুজ্জামান মিলন বলেন, আমারা জেলা প্রশাসকের কাছে আবেদন করে ছিলাম কিন্তু অনুমতি না পাওয়ায় এবছর মেলা হবে না।


   আরও সংবাদ