ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৫ মাঘ ১৪২৭, ৩ সফর ১৪৪২

আইইবি'র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের সম্মাননা প্রদান


প্রকাশ: ৯ সেপ্টেম্বর, ২০২০ ০৮:৩০ পূর্বাহ্ন


আইইবি'র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর ফ্রি টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের সম্মাননা প্রদান করেছে প্রতিষ্ঠানটি। 

মহামারি করোনা ভাইরাসের শুরুতে প্রকৌশলী পরিবারের ৬৩ জন চিকিৎসক নিয়ে দেশে প্রথম ফ্রি টেলিমেডিসিন সেবা চালু করে আইইবি। এরপর থেকে সারা দেশে প্রকৌশলীসহ ৬৩৮৪ জনকে টেলিমেডিসিন সেবা প্রদান করে আইইবি’র টেলিমেডিসিন সেবার সঙ্গে যুক্ত চিকিৎসকবৃন্দ। 

আজ অনলাইনে আইইবি'র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের সম্মাননা দেয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। 

পরবর্তীতে সম্মাননা স্মারক আইইবি'র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের কাছে পৌঁছে দেয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি'র প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত হোন আইইবি'র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুজ্জামান। স্বাগত বক্তব্য প্রদান করেন, আইইবি'র সম্মানী সাধারণ সম্পাদক খন্দকার মনজুর মোর্শেদ, সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু)। 

অনুষ্ঠানে আইইবি টেলিমেডিসিন সেবা পরিচালনা কমিটির সদস্য সচিব প্রকৌশলী রনক আহসানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন, আইইবি' টেলিমেডিসিন সেবা পরিচালনা কমিটির আহ্বায়ক প্রকৌশলী কাজী খায়রুল বাসার। আইইবি’র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকবৃন্দ অনলাইনে যুক্ত ছিলেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, মহামারি করোনা ভাইরাসের সময় আইইবি'র ফ্রি টেলিমেডিসিন সেবা সারা দেশের মানুষের কাছে পৌঁছেছে। সারা দেশ থেকে সেবা নিয়েছেন প্রকৌশলীসহ সাধারণ মানুষ। দেশের এই ক্রান্তিকালে প্রকৌশলী এবং চিকিৎসকগণ সব সময় কাজ করছে। এর আগে আইইবি’র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকবৃন্দ দেশের ক্রান্তিলগ্নে দেশের মানুষকে বিনামূল্যে সেবা প্রদানের অনুভূতি ব্যক্ত করেন।


   আরও সংবাদ