ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল সপরিবারে করোনাই আক্রান্ত


প্রকাশ: ৩১ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল সপরিবারে করোনাই আক্রান্ত

   

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও রেহাই পাচ্ছেন না করোনা ভাইরাসের আক্রমণের হাত থেকে। রাষ্ট্রপ্রধান বা সরকারপ্রধানরাও করোনায় সংক্রমিত হচ্ছেন। এবার এ ভাইরাসের শিকার হয়েছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশেনিয়ান। তিনি শুধু একা নন তার পুরো পরিবারই আক্রান্ত হয়েছেন বলে তিনি নিজেই জানিয়েছেন। 

করোনা ভাইরাস কীভাবে ছড়াচ্ছে তার সবগুলো কারণ এখনও উদঘাটন করতে পারেননি গবেষকরা। আর তাই সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলা লোকজনও কোনো না কোনোভাবে এ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। 

কোনো উপসর্গ না থাকলেও পরীক্ষায় তার ভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় বলে আজ সোমবার (০১ জুন) ফেইসবুক লাইভে তিনি জানান।

লাইভ ভিডিওতে পাশেনিয়ান বলেন, “আমার কোনো উপসর্গ ছিল না। চিকিৎসা পরিস্থিতি দেখতে যাওয়ার পরিকল্পনা করছিলাম, তাই সিদ্ধান্ত নিয়েছিলাম একবার পরীক্ষা করে দেখার।”তার পুরো পরিবারও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন এ প্রধানমন্ত্রী। 

আর্মেনিয়ার জনসংখ্যা ৩০ লাখ। এ পর্যন্ত দেশটিতে ৯ হাজার ৪০২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩৯ জনের। সংক্রমণের হার বাড়তে থাকলেও দেশজুড়ে লকডাউন ঘোষণার কোনো পরিকল্পনা করছে না দেশটির সরকার। 

প্রধানমন্ত্রী জানান, স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়গুলো নিয়ে প্রচারণা অব্যাহত রাখার দিকেই নজর দেবে তার সরকার।


   আরও সংবাদ