ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

একটি ক্ষুধার্ত কুকুরের আবেদন!


প্রকাশ: ১৯ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


একটি ক্ষুধার্ত কুকুরের আবেদন!

   

সোহেল আহসান নিপু : ঢাকাসহ দেশের সব বড় বড় শহরগুলো ঘুমিয়ে পড়েছে। সমাজের সবচেয়ে নিরীহ এবং অসহায় প্রাণী আমরা( কুকুর) খুদার কস্টে সারারাত উচ্চ কন্ঠে চিৎকার করে যাচ্ছি। কিন্তু এই পাষাণ শহরে আমাদের চিৎকার শোনার সময় কি আপনাদের আছে?

আমাদের জন্য কি একটু খাবার দেয়া যায়? একবেলা করে একদিন। না হয় একদিন পর পর? কথা দিচ্ছি, বেশি চাইবো না! জমিয়ে রাখবো না। কেউ চুরি করবো না। যেদিন দিবেন সেদিন, সেই বেলাতেই খাবো- পরদিন চাইবো না! দিবেন আমাদের একটু খাবার?  

আপনারা (মানুষগুলো) আজ নিজের জীবাণুমুক্ত বাতাসটুকু কড়ায় গন্ডায় বুঝে নিচ্ছেন। অথচ সৃষ্টিকর্তা এই বাতাসের অক্সিজেনে সমান ভাগ রেখেছেন আমাদের জন্যেও। আপনাদের প্রতি এই আবেদন আমার একার নয়, সকল প্রাণির। আপনারা অন্ততঃ এই বিপদের সময় আমাদের পাশে এগিয়ে আসেন। 

একবেলা কিছুটা খাবার যেন আমরা পাই। সব স্বাভাবিক হয়ে এলে আমরা নিজেরাই আগের মতোথাকে নিজেদের ভাগ্য গড়ে নিব। আমাদেরকে বাঁচান আপনারা।।

বি.দ্র. লেখাটি মোহাম্মদপুরের জহুরি মহল্লায় অবস্থিত চাঁদের হাট ঈদগাহ মাঠের কুকুরগুলোর কস্টের বাস্তব চিত্র। আপনারা যারা এই লকডাউনের সময়ে নিরিহ প্রাণীদের একবেলা খাবারের ব্যবস্থা করছেন তাদের সুদৃস্টি কামনা করছি।

মুক্তকথা- সোহেল আহসান নিপু, ডেপুটি রেজিস্ট্রার (পিআর), বাংলাদেশ ইউনিভার্সিটি।


   আরও সংবাদ