ঢাকা, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ মাঘ ১৪২৭, ৭ সফর ১৪৪২

রাহুল গান্ধীর পদত্যাগ: সিদ্ধান্ত বদলাতে ব্যর্থ কংগ্রেস


প্রকাশ: ৩ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


রাহুল গান্ধীর পদত্যাগ: সিদ্ধান্ত বদলাতে ব্যর্থ কংগ্রেস

বহু চেষ্টা করেও রাহুল গান্ধীর সিদ্ধান্ত বদলাতে ব্যর্থ হলো কংগ্রেস। তিনি দলের সর্বভারতীয় সভাপতি পদে থাকবেন না ফের জানিয়ে যত দ্রুত সম্ভব কংগ্রেসকে নতুন সভাপতি নির্বাচনের কথা বলেন।

এছাড়া কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচন প্রক্রিয়ার মধ্যেও থাকছেন না সাফ জানিয়ে সোনিয়া গান্ধীর পুত্র রাহুল বলেন, আর দেরি না করে যত দ্রুত সম্ভব দলের নতুন সভাপতি নির্বাচন করা হোক, আমি এই প্রক্রিয়ার মধ্যে থাকছি না। আমি ইতিমধ্যেই আমার পদত্যাগপত্র দিয়ে দিয়েছি। এছাড়া কংগ্রেসের নেতারা তাঁকে নিজের পদত্যাগপত্র ফিরিয়ে নিতে অনুরোধ করলেও তিনি সাড়া দিতে অপারগ, নিজের সিদ্ধান্ত বদলানো সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি।

কংগ্রেসের কার্যকরী কমিটির উদ্দেশ্য রাহুল বলেন, খুব তাড়াতাড়ি একটি বৈঠক ডাকা হোক, যাতে দলের নতুন সভাপতি কে হবেন সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। এসময় নতুন নাম নির্বাচন করে তা জানিয়ে দেওয়ার জন্যেও দলকে পরামর্শ দেন তিনি।

রাহুল গান্ধী নিজে কংগ্রেসের ঘাঁটি বলে পরিচিত দেশটির আমেঠিতে প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে যান। এছাড়া লোকসভায় ৫৪৩ আসনের মধ্যে ৫২ আসন জিতে ভরাডুবির পর রাহুল বলেন, কংগ্রেসের এই হারের দায় কোনও নেতা নিতে আগ্রহী নন। তাই তিনিই কংগ্রেসের এ ফলাফলের দায় নিয়ে গত ২৫ মে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি পদ থেকে পদত্যাগ করেন।


   আরও সংবাদ